ডেস্ক রিপোর্ট

১৪ সেপ্টেম্বর ২০২১, ৭:৩৮ অপরাহ্ণ

সি.আর.বি-তে হাসপাতাল নির্মাণের প্রতিবাদে প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্টান

আপডেট টাইম : সেপ্টেম্বর ১৪, ২০২১ ৭:৩৮ অপরাহ্ণ

শেয়ার করুন

চট্টগ্রাম প্রতিনিধি:: নগরীর ফুসফুসখ্যাত সবুজ সি.আর.বি-তে বেসরকারি প্রতিষ্ঠান ইউনাইটেড গ্রুপ এর হাসপাতাল নির্মাণের প্রতিবাদে গত কয়েকমাস ধরে চলছে নগরবাসীর যৌক্তিক প্রতিবাদ। চট্টগ্রামের বিশিষ্টজনদের সাথে সাধারণ নগরবাসী সহ সরব সংস্কৃতি কর্মীরাও। এরই ধারাবাহিকতায় গতকাল ১৪ই সেপ্টেম্বর সন্ধ্যায় সি.আর.বি-তে প্রতিবাদী সাংস্কৃতিক আয়োজন করে ‘যতদূর গলা যায়’।

সি.আর.বি রক্ষায় ‘কফিল আহমেদ এর গান’ শিরোনামে এই আয়োজন শুরু হয় যতদূর গলা যায় এর গান দিয়ে। ইন্দ্রাণী ভট্টাচার্য সোমা, সত্যজিত ঘোষ, তারিন, সুমি, ওঙ্কার এর গানের সাথে সঙ্গত করেন রুবেল, স্বদেশ, অভি ও শাহেদ। এরপর গান পরিবেশন করেন আরিফ আবদুল্লাহ, স্বাক্ষর শুভ।

সি.আর.বি রক্ষা আন্দোলনের সাথে সংহতি প্রকাশ করে ঢাকা থেকে এসে যুক্ত হন গণসংগীত শিল্পী কফিল আহমেদ। তার পরিবেশনার সাথে সঙ্গতে ছিলেন রুনু, শিশির ও স্বর্ণা। গানে গানে উঠে আসে প্রাণ-প্রকৃতি রক্ষার আকুতি, সিআরবির প্রতি ভালবাসা।

সাংস্কৃতিক প্ল্যাটফর্ম যতদূর গলা যায় বরাবরই নিজেদের আয়োজন নিয়ে সোচ্চার থেকেছে সমাজের নানান অযাচিত দিকের বিরুদ্ধে। ধর্ষন বিরোধী প্রতিবাদী আয়োজন, পাহাড়ে অবৈধ দখলদারী নিয়ে নগরীর বিভিন্ন প্রান্তের আয়োজনগুলো ছিল সাধারণ মানুষের একদম কাছাকাছি। সি.আর.বি রক্ষা আন্দোলনে শুরু থেকেই সোচ্চার থেকে সাংস্কৃতিক প্রতিবাদী আয়োজন করে আসছে যতদূর গলা যায়।

শেয়ার করুন