ডেস্ক রিপোর্ট

১৯ ফেব্রুয়ারি ২০২২, ৩:৫৮ অপরাহ্ণ

বিএনপি-জামায়াতের কোনো রাজনীতি নেই : তথ্যমন্ত্রী

আপডেট টাইম : ফেব্রুয়ারি ১৯, ২০২২ ৩:৫৮ অপরাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক:: ‘ঘরে বসে বিএনপি আওয়ামী লীগের বিদায় ঘণ্টা বাজায় বলেই নৌকার ভোট বাড়ে আর বারবার সরকার গঠন করেন জননেত্রী শেখ হাসিনা।’ শনিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে পুলিশ লাইনস মাঠে পাবনা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল রহিম লালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্সের পরিচালনায় তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, মানুষ এখন কুঁড়েঘরে থাকে না। দেশ বদলে গেছে। শেখ হাসিনা গরিব, অসহায় ও দুস্থ মানুষের জন্য ঘরবাড়ির ব্যবস্থা করেছেন।

আওয়ামী লীগের নেতাদের উদ্দেশে তিনি বলেন, সরকার ঘর দিচ্ছে, খাদ্য দিচ্ছে, বাসস্থান দিচ্ছে। এটা প্রচার করুন। ঘরে বসে থেকে নয়, উন্নয়নের কথা বলে শেখ হাসিনার আওয়ামী লীগের সরকার আবার ক্ষমতায় আনতে প্রত্যেক ভোটারকে মানুষের দ্বারে দ্বারে যেতে হবে। ঘরে বসে স্লোগান নয়, নেতাকর্মী বা সমর্থক হিসেবে দলের প্রচারে বাইরে বিচরণ করেন।

বিএনপি-জামায়াতের কোনো রাজনীতি নেই দাবি করে মন্ত্রী বলেন, করোনা মহামারিতে তারা (বিএনপি-জামায়াত) ছিল ঘরের মধ্যে ও জীবন বাঁচাতে। আওয়ামী লীগ সরকার তথা নেতাকর্মীরা অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। নিজেদের জীবনের তোয়াক্কা না করে তারা আর্তমানবতার জন্য ঝাঁপিয়ে পড়েছিলেন।

তিনি বলেন, বিএনপি জনগণের সঙ্গে নেই। খালেদা জিয়ার জীবনমরণ ও বাঁচার রাজনীতি নিয়ে ব্যস্ত রয়েছেন। খালেদা জিয়ার মৃত্যর সন্ধিক্ষণে এমন প্রচার চালান বিএনপি নেতারা। আর সুস্থ হয়ে খালেদা জিয়া বাসায় চলে যান।

কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, কানাডা বিএনপির এক নেতার অ্যাওয়ার্ড পেয়ে বিএনপি নেত্রী ধরা খেয়ে গেছেন। তাকে মানবতার জন্য অ্যাওয়ার্ড দিয়েছেন নাকি সামনের নির্বাচনে এটি একটি অপকৌশল মাত্র।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকাণ্ডের ফিরিস্তি তুলে ধরে মন্ত্রী বলেন, একসময় হারিকেন আর কুপি বাতি জ্বালিয়ে পড়ালেখা করত দেশের মানুষ। আর এখন আলোকিত পরিবেশে পড়ালেখা করে। এটাই দেশের পরিবর্তন। এভাবেই দেশের সার্বিক বিষয়ে পরিবর্তন এসেছে।

আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের জয়ের জন্য নেতাকর্মীদের মাঠে বের হয়ে সাধারণ মানুষকে বোঝাতে হবে। শেখ হাসিনার জন্য, আওয়ামী লীগের জন্য, নৌকা প্রতীকের জন্য এই উন্নয়ন হয়েছে এমন প্রচার করতে তিনি নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান। সংগঠনকে সুশৃঙ্খলভাবে গড়ে তোলার জন্য কাজ করতে হবে। পাবনার নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

এর আগে বেলা ১১টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলন উদ্বোধন করা হয়। সম্মেলনে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য দেন সড়ক পনিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ সময় আরও উপস্থিত রয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান, প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, আইসিটি প্রতিমন্ত্রী জোনায়েদ আহমেদ পলকসহ কেন্দ্রীয় নেতারা।

শেয়ার করুন