ডেস্ক রিপোর্ট

১০ নভেম্বর ২০২৩, ১২:১২ পূর্বাহ্ণ

গাজীপুরে শ্রমিক হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ বিপ্লবী কমিউনিস্ট লীগের

আপডেট টাইম : নভেম্বর ১০, ২০২৩ ১২:১২ পূর্বাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক: বিপ্লবী কমিউনিস্ট লীগ-এর সাধারণ সম্পাদক কমরেড ইকবাল কবির জাহিদ আজ ৮ নভেম্বর ২০২৩ বাংলাদেশের এক বিবৃতিতে গাজীপুরে গার্মেন্টস শ্রমিকদের মজুরি বৃদ্ধির আন্দোলনে পুলিশের গুলিতে এক নারী শ্রমিককে হত্যা করার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। উল্লেখ্য আজ সকালে গাজীপুরের কোনাবাড়িতে মজুরি বৃদ্ধির দাবিতে বিক্ষোভে পুলিশ গুলি চালায়। এতে আঞ্জুয়ারা খাতুন (২৪) নামে একজন নারী শ্রমিক নিহত হন।

বিবৃতিতে তিনি বলেন, বর্তমান বাজার মূল্যে ১২,৫০০/- টাকা মজুরিতে শ্রমিকের নূন্যতম জীবন-জীবিকা নির্বাহ করা সম্ভব নয়। এটা জানার পরও ১২,৫০০/- টাকা মজুরি নির্ধারণ করা সরকারের শ্রমিকদের সাথে প্রতারণামূলক ও অমানবিক আচরণ- যা শ্রমিকরা প্রত্যাখান করেছে। সরকার ও মালিকপক্ষ শ্রমিকদের ন্যায্য মজুরির দাবি উপেক্ষা করে শ্রমিক অসন্তোষ বাড়িয়ে তুলছে। যার দার গার্মেন্ট মালিক ও সরকারকে নিতে হবে।

বিবৃতিতে তিনি অবিলম্বে শ্রমিকদের ন্যূনতম মজুরি ২৫ হাজার টাকা নির্ধারণের আহ্বান জানান। একইসাথে শ্রমিক আন্দোলন ফ্যাসিবাদী কায়দায় শক্তি প্রয়োগ করে দমন করা থেকে বিরত থাকার আহ্বান জানান। অন্যথায় এই শ্রমিক অসন্তোষ এর ফলে যে কোন ঘটনার দায় সরকার ও মালিকপক্ষকে বহন করতে হবে।

শেয়ার করুন