ডেস্ক রিপোর্ট

৯ ফেব্রুয়ারি ২০২৪, ৮:৩০ অপরাহ্ণ

অস্ত্র নিয়ে অনুপ্রবেশ করা ২৩ রোহিঙ্গার বিরুদ্ধে বিজিবির মামলা

আপডেট টাইম : ফেব্রুয়ারি ৯, ২০২৪ ৮:৩০ অপরাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক: কক্সবাজারের উখিয়ার পালংখালী সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে অস্ত্র নিয়ে অনুপ্রবেশ করা ২৩ রোহিঙ্গাকে উখিয়া থানা পুলিশের কাছে সোপর্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ ঘটনায় শুক্রবার (৯ ফ্রেব্রুয়ারি) দুুপুরে বিজিবির পক্ষ থেকে উখিয়া থানায় মামলা করা হয়েছে।

উখিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, পালংখালী ইউনিয়নের থ্যাংখালী রহমতের বিল সীমান্ত দিয়ে অনুপ্রবেশ করা ২৩ রোহিঙ্গার বিরুদ্ধে বিজিবির এক সদস্য বাদী হয়ে মামলা দায়ের করেছেন। আমরা মামলা নথিভুক্ত করেছি। এই মামলা পুলিশ তদন্ত করবে।

আটককৃতরা মিয়ানমারের নাগরিক কিনা জানতে চাইলে তিনি বলেন, তারা বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা।

পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গফুর চৌধুরী বলেন, মঙ্গলবার রহমতের বিল দিয়ে কিছু লোক ভিন্ন পোশাকে অস্ত্র নিয়ে বাংলাদেশ অনুপ্রবেশ করে। তাদের পরিচয় জানতে চাইলে স্থানীয়দের ওপর বোমা হামলা করে। এ সময় কয়েকজন লোক আহত হয়। পরে তাদের ধাওয়া করে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তর করা হয়।

প্রসঙ্গত, মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে উখিয়ার থাইংখালী পুটিবনিয়া সীমান্ত দিয়ে অনুপ্রবেশকালে মিয়ানমারের রোহিঙ্গা সন্ত্রাসী গোষ্ঠীর ২৩ সদস্যকে অস্ত্রসহ আটক করেন স্থানীয়রা। পরে তাদেরকে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তর করা হয়।

শেয়ার করুন