ডেস্ক রিপোর্ট

৬ আগস্ট ২০২৩, ৮:৪৯ অপরাহ্ণ

অত্যাবশক পরিষেবা বিল প্রত্যাহার ও ব্যাটারি চালিত যানবাহনের লাইসেন্স দাবি শ্রমিক ফ্রন্টের

আপডেট টাইম : আগস্ট ৬, ২০২৩ ৮:৪৯ অপরাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক: অত্যাবশক পরিষেবা বিল প্রত্যাহার, ব্যাটারি চালিত যানবাহনের লাইসেন্স প্রদান-হয়রানির-চাঁদাবাজি বন্ধ, নিত্যপণ্যের দাম কমানো, নগরীর গুরুত্বপূর্ণ জায়গায় যাত্রী ছাউনি নির্মাণের দাবিতে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট ও রিকশা-ব্যাটারি রিকশা-ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ সিলেট মহানগর শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

রোববার (৬ আগষ্ট) দুপুর ১২টায় নগরীর মদিনা মার্কেট এলাকার কালিবাড়ী রোডের সম্মুখ থেকে মিছিল বের হয়ে পাঠানটুলা পয়েন্টে বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।

সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা আহ্বায়ক আবু জাফর এর সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক প্রণব জ্যোতি পাল এর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন শ্রমিক ফ্রন্ট নেতা বেলাল হোসেন, মিন্টু যাদব, ইয়াছিন আহমদ, সংগ্রাম পরিষদের মহানগর সাধারণ সম্পাদক মনজুর আহমদ, ৮নং ওয়ার্ড কমিটির সভাপতি বিলাল আহমদ, ৩৭নং ওয়ার্ড কমিটির সভাপতি মহসিন আহমদ, ৮নং ওয়ার্ড কমিটির সাধারণ সম্পাদক দিনাজ আহমদ, টুকেরবাজার আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, ৩৭নং ওয়ার্ড কমিটির সাধারণ সম্পাদক ওমর ফারুক, মাহমুদ হোসেন, ফখরুল ইসলাম, ফুল মিয়া, হাছান, নূর মিয়া, আনোয়ার হোসেন কুটি, এমবি খলিল প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, ক্রমবর্ধমান বেকারত্ব আর দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে শ্রমজীবী মানুষের দুর্দশার শেষ নেই। এই সময়ে নতুন করে সংসদে উত্থাপন হয়েছে অত্যাবশক পরিষেবা বিল ২০২৩। এর মধ্যে দিয়ে প্রতিবাদের শেষ অবলম্বন ধর্মঘটের অধিকার কেড়ে নেয়ার আইন প্রণয়ন করতে যাচ্ছে সরকার। যা গণতান্ত্রিক অধিকারের পরিপন্থী। বক্তারা অত্যাবশক পরিষেবা বিল প্রত্যাহারের আহ্বান জানান।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, আমাদের দীর্ঘদিনের আন্দোলনের ফলে সরকার ইতিমধ্যে ব্যাটারি চালিত যানবাহনের লাইসেন্স প্রদানের জন্য খসড়া নীতিমালা প্রণয়ন করেছেন।

বক্তারা অবিলম্বে বিআরটিএ কর্তৃক ব্যাটারি চালিত যানবাহনের লাইসেন্স প্রদানের আগ পর্যন্ত দেশের আর্থ-সামাজিক প্রেক্ষাপট ও নাগরিক জীবনের সহজলভ্য বাহন হিসেবে ব্যাটারি চালিত যানবাহন ট্রাফিক পুলিশ কর্তৃক আটক-হয়রানি বন্ধ এবং বিভিন্ন পয়েন্টে ব্যাটারি চালিত যানবাহনকে কেন্দ্র করে চাঁদাবাজি চক্রের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আহ্বান জানান।

 

শেয়ার করুন