ডেস্ক রিপোর্ট

২১ সেপ্টেম্বর ২০২২, ১২:২০ অপরাহ্ণ

১৭ বছর পর পাকিস্তানে নেমেই উড়ল ইংল্যান্ড, চমক হেলসের

আপডেট টাইম : সেপ্টেম্বর ২১, ২০২২ ১২:২০ অপরাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক:: ২০১৯ সালে মানসিক অবসাদের কথা বলে ক্রিকেট থেকে দূরে সরে গিয়েছিলেন ইংলিশ ওপেনার অ্যালেক্স হেলস। সেবার বিশ্বকাপ দলেও ছিলেন মারকুটে এই ওপেনার। এরপর নানা সময়ে নানা অভিযোগ তার বিরুদ্ধে এলেও সব পাশ কাটিয়ে আবার দলে ফিরেছেন হেলস। দীর্ঘ তিন বছর পর গতকাল মঙ্গলবার পাকিস্তানের বিপক্ষে ম্যাচ খেলতে নেমেই অর্ধ-শতক হাঁকিয়ে ফেরাটাকে রঙিন করেছেন এই ওপেনার।

১২৯১ দিন পর ইংল্যান্ড জার্সিতে খেললেন হেলস। ইংল্যান্ড জাতীয় দলের হয়ে অর্ধশতরান এসেছে ১৫৩৮ দিন পর। ২০১৮’র জুলাইতে ইংল্যান্ডের হয়ে শেষবার আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অর্ধশতরান করেন হেলস। ১৭ বছর পর পাকিস্তান সফরে ইংল্যান্ড ক্রিকেট দল। আর মাঠে নেমে প্রথম ম্যাচেই জিতল তারা।

ইংল্যান্ডের বিপক্ষে সাত ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে গতকাল মঙ্গলবার করাচিতে টসে হেরে ব্যাট করতে নেমে রিজওয়ান-বাবরের ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৫৮ রান সংগ্রহ করে পাকিস্তান। এছাড়া ইফতেখার আহমেদ করেন ২৮ রান। ইংলিশদের হয়ে লুক উড নেন ৩ উইকেট এছাড়া আদিল রশিদ নেন ২ উইকেট।

মাঝারি লক্ষ্যের রান তাড়া করতে নেমে শুরুতেই ওপেনার ফিলিপ সল্টকে হারায় ইংল্যান্ড। তবে ৩ বছর পর দলে ফেরা অ্যালেক্স হেলস দেখেশুনেই শুরু করেন ইনিংস। এরপর মালানকে নিয়ে বড় জুটি গড়েন এই ওপেনার। অবশ্য দলে ফিরেই অর্ধ-শতকের দেখা পাওয়ার পর ৫৩ রান করে ফিরে যান হেলস।

এরপর মালান ২০ এবং বেন ডাকেট ২১ রান করে ফিরে গেলে, বাকি পথ হ্যারি ব্রুক পাড়ি দেন। ২৫ বলে ৪২ রান করেন এই মিডল অর্ডার ব্যাটার। ৪ বল বাকি থাকতে দলের জয় নিশ্চিত করেন অধিনায়ক মঈন আলি। এতে ৬ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে ইংলিশরা। পাকিস্তানের হয়ে উসমান কাদির নেন ২ উইকেট।

বৃহস্পতিবার একই মাঠ করাচিতেই সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি।

সংক্ষিপ্ত স্কোর-

পাকিস্তান: ২০ ওভারে ১৫৮/৭ (রিজওয়ান ৬৮, বাবর ৩১, হায়দার ১১, মাসুদ ৭, ইফতিখার ২৮, নাওয়াজ ৪, খুশদিল ৫*; কারান ১/৩০, উড ৩/২৪, রশিদ ২/২৭, মঈন ১/২৩)

ইংল্যান্ড: ১৯.২ ওভারে ১৬০/৪ (সল্ট ১০, হেলস ৫৩, মালান ২০, ডাকেট ২১, ব্রুকস ৪২*, মঈন ৭*; দাহানি ১/৩৮, রউফ ১/২৩, কাদির ২/৩৬)
ফল: ইংল্যান্ড ৬ উইকেটে জয়ী

সিরিজ: ৭ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে ইংল্যান্ড
ম্যাচসেরা: লুক উড

শেয়ার করুন