ডেস্ক রিপোর্ট

১১ জানুয়ারি ২০২২, ৩:৫৬ অপরাহ্ণ

সুষ্ঠু ভোট গ্রহণের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা তৈমুরের

আপডেট টাইম : জানুয়ারি ১১, ২০২২ ৩:৫৬ অপরাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক:: নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে হয়রানি বন্ধ ও সুষ্ঠু ভোট গ্রহণের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন স্বতন্ত্র মেয়রপ্রার্থী ও বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা তৈমুর আলম খন্দকার।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় নারায়ণগঞ্জ শহরের মিশনপাড়া এলাকায় সংবাদ সম্মেলনে তিনি এই দাবি জানান। এ সময় মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামালসহ বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে রেশমী আক্তার তার স্বামীকে তুলে নেওয়ার অভিযোগ করেন। এ বিষয়ে সংবাদ সম্মেলনে তৈমুর আলম খন্দকার বলেন, মনিরুল ইসলাম রবি সিদ্ধিরগঞ্জের নির্বাচনি সমন্বয়ক। তার কাছে নির্বাচনের সব এজন্টে নিয়োগসহ কাগজপত্র ছিল। তাকে আগে গ্রেফতার করা হলো না। আমি যেদিন মনোনয়ন কিনেছিলাম সেদিন তিনি পাশে ছিলেন, যেদিন জমা দেই সেদিনও ছিল। যেদিন বাছাই হয় সেদিনও রবি পাশে ছিল। মার্কার দিনও আমার সঙ্গে ছিল। তখন তাকে গ্রেফতার করা হয়নি।

তিনি অভিযোগ করেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক আমাকে ঘুঘুর ফাঁদ দেখাবেন বলে ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যেই বিএনপির নেতাকর্মী ও আমার সমর্থকদের গ্রেফতার করা শুরু হয়। তার বক্তব্যের পর থেকে ঘুঘু ও ঘুঘুর ফাঁদ দেখা শুরু করেছি।

তিনি আরও বলেন, গত রাতেও আমার ৩৭ জন কর্মী ও সমর্থকের বাড়িতে তল্লাশি চালানো হয়েছে। বিভিন্ন জায়গা থেকে ১৭ জনকে আটক করা হয়েছে। প্রতি রাতে পোশাকে-সাদা পোশাকে পুলিশ বিএনপির নেতাকর্মীদের বাড়ি বাড়ি তল্লাশি চালাচ্ছে।

তৈমুর বলেন, জনগণ যে রায় দেবে, সেই রায় আমরা মাথা পেতে নেবো। জনগণের রায়ই চূড়ান্ত।

তিনি বলেন, ঘুঘুর ফাঁদ দেখানোর যে কথা বলা হয়েছে, এটির যদি প্রতিফলন ঘটে, তাহলে সবচেয়ে বেশি ভাবমূর্তির ক্ষতি হবে প্রধানমন্ত্রীর। প্রধানমন্ত্রী হয়তো বিষয়টি জানেন না, অতি উৎসাহী হয়ে কেউ আমাদের নেতাকর্মীদের ওপর জুলুম-অত্যাচার চালাচ্ছে। নারায়ণগঞ্জবাসীর স্বার্থ ও সরকার প্রধান হিসেবে ভাবমূর্তি রক্ষায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

জেলা পুলিশ সুপারের প্রতি আহ্বান জানিয়ে তৈমুর আলম আরও বলেন, আপনি যদি আমার কর্মী-সমর্থকদের হয়রানি বন্ধে ব্যবস্থা না নেন, তাহলে আপনার অফিসের সামনে নেতাকর্মীদের নিয়ে বসে পড়ে ছাড়া অন্য কোনও উপায় থাকবে না।

অপর এক প্রশ্নের জবাবে তৈমুর বলেন, আমার দলে কোনও বিভাজন নেই। সরকারি দলের বিভাজন প্রকাশ্য। যেকোনও পরিস্থিতিতে নির্বাচনে মাঠে থাকার ঘোষণা দেন তিনি।

এদিকে ১২ নম্বর ওয়ার্ডে খানপুর এলাকায় গণসংযোগ করেন আওয়ামী লীগ দলীয় মেয়রপ্রার্থী সেলিনা হায়াৎ আইভী। সেখানে তিনি ভোটারদের কাছে ভোট চান।

শেয়ার করুন