ডেস্ক রিপোর্ট

২৭ অক্টোবর ২০২৩, ৯:৫১ অপরাহ্ণ

সুমন ও সুইট জাতীয় সম্পদ রক্ষার প্রেরণার উৎস: বাসদ

আপডেট টাইম : অক্টোবর ২৭, ২০২৩ ৯:৫১ অপরাহ্ণ

শেয়ার করুন

সিলেট প্রতিনিধি: সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট জেলার সাবেক সাধারণ সম্পাদক কমরেড শফিকুর রহমান চৌধুরী সুমন ও মৌলভীবাজার জেলা নেতা কমরেড আব্দুল গাফ্ফার চৌধুরী সুইট এর ২১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে যথাযথ মর্যাদায় পালন করা হয়েছে।

আজ শুক্রবার (২৭ অক্টোবর) বিকাল সাড়ে চারটায় আম্বরখানাস্থ দলীয় কার্যালয়ে স্থাপিত অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন ও স্মরণসভা অনুষ্ঠিত হয়।

বাসদ জেলা আহ্বায়ক আবু জাফরের সভাপতিত্বে ও জেলা সদস্য প্রণব জ্যোতি পাল এর সঞ্চালনায় স্মরণসভায় বক্তব্য রাখেন বাসদ সিলেট জেলা শাখার সদস্য জুবায়ের আহমদ চৌধুরী সুমন,নাজিকুল ইসলাম রানা,মামুন বেপারি, সনজয় শর্মা, তুহিন আহমদ, অর্চিতা শর্মা, কলি আহমদ প্রমূখ।

স্মরণসভায় বক্তারা বলেন, দেশ আজ এক গভীর সংকটে নিমজ্জিত। দেশে চলছে একদলীয়-স্বৈরতান্ত্রীক-ফ্যাসিবাদী শাসন। বক্তারা বলেন,জাতীয় সম্পদকে বিদেশীদের হাতে তুলে দেওয়ার চক্রান্ত বহুদিনের। জাতীয় সম্পদের একমাত্র মালিক দেশের জনগন। দেশের শাসকরা সাম্রাজ্যবাদের স্বার্থে জাতীয় সম্পদ উত্তোলনে রূপরেখা প্রণয়ন করে থাকে। জাতীয় সম্পদের উপর জনগণের শতভাগ অধিকার নিশ্চিত করা দরকার। বক্তারা পেট্রোবাংলা-বাপেক্স কে শক্তিশালী করা, নিজস্ব তেল-গ্যাস অনুসন্ধান ও উৎপাদন বাড়ানো, জ্বালানি খাতে ভারত-আমেরিকা-রাশিয়া সহ সাম্রাজ্যবাদী দেশ ও কতিপয় ব্যবসায়ীদের উপর নির্ভরশীলতা বন্ধের আহ্বান জানান।

বক্তারা, সুমন ও সুইটের জীবন সংগ্রাম থেকে শিক্ষা নিয়ে আগামীদিনের তেল-গ্যাস-বন্দর রক্ষার আন্দোলনকে বেগবান করার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান। উল্লেখ্য, ২০০২ সালে জাতীয় কমিটির উদ্যোগে ঢাকা-চট্টগ্রাম লংমার্চ শেষে ফেরার পথে মর্মান্তিক ট্রেন দুর্ঘটনায় কমরেড সুমন ও কমরেড সুইট নিহত হন।

শেয়ার করুন