ডেস্ক রিপোর্ট

২৮ অক্টোবর ২০২৩, ১০:১০ অপরাহ্ণ

সাংবাদিকদের ওপর হামলার বিচার নিশ্চিত করা হবে : তথ্যমন্ত্রী

আপডেট টাইম : অক্টোবর ২৮, ২০২৩ ১০:১০ অপরাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক: তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সাংবাদিকরা কী অপরাধ করল, তারা তো নিউজ কাভার করতে গেছে। তাদের ওপর কেন হামলা হলো। এটার উপযুক্ত বিচার আমরা নিশ্চিত করবো।

শনিবার (২৮ অক্টোবর) রাত পৌনে ৮টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে সংঘর্ষের ঘটনায় সাংবাদিক, পুলিশসহ সব আহতদের খোঁজখবর ও চিকিৎসা পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, যে নৃশংসতা দেখিয়েছে এটি ২০১৩-১৪ সালের নৃশংসতা ও অনেক ক্ষেত্রে সেটিকেও হার মানিয়েছে। তারা যেভাবে নৈরাজ্য করেছে, সেই নৈরাজ্যের হাত থেকে সাংবাদিকরাও রেহাই পায়নি। ২০ জনের বেশি সাংবাদিক আহত হয়েছেন। তাদের কেউ ঢাকা মেডিকেলে কয়েকজন চিকিৎসা নিয়েছে এবং অন্যান্য হাসপাতালেও চিকিৎসাধীন রয়েছে। এভাবে সাংবাদিকদের ওপর হামলা নিন্দনীয়। আমরা এটির তীব্র নিন্দা জানাই।

তথ্যমন্ত্রী বলেন, এর বাইরে ১৫০ জনের মতো পুলিশ সদস্য এবং অনেক সাধারণ মানুষও আহত হয়েছে। এক পুলিশ সদস্য মারা গেছে, তারপর তাকে কুপিয়ে হত্যা করা হয়েছে আমরা এটা দেখেছি। তার পরিবারের সদস্যরা এখানে রয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনায় সরকার ও দলের পক্ষ থেকে আমরা এখানে এসেছি।

শেয়ার করুন