ডেস্ক রিপোর্ট

২৬ অক্টোবর ২০২৩, ১০:২৪ অপরাহ্ণ

সরকার ২৮ অক্টোবরের মহাসমাবেশের গণস্রোত রোধ করতে পারবেনা : গণতন্ত্র মঞ্চ

আপডেট টাইম : অক্টোবর ২৬, ২০২৩ ১০:২৪ অপরাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক: বিরোধী দলসমূহের মহাসমাবেশ কেন্দ্র করে সরকার ও সরকারি দল পরিকল্পিত উসকানি ও আতংক সৃষ্টির চেষ্টা করছে।

সরকার ও সরকারি দলের কোন হুমকি ২৮ অক্টোবরের মহাসমাবেশের গণস্রোত রোধ করতে পারবেনা।

আজ দুপুরে গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সভায় দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা করে বলা হয় ২৮ অক্টোবর বিরোধী দলসমূহের শান্তিপূর্ণ সমাবেশ – মহাসমাবেশকে কেন্দ্র করে সরকার ও সরকারি দল পরিকল্পিত উসকানি ও আতংক ছড়ানোর চেষ্টা করছে।নিজেদের ভয়কে তারা উত্তেজিত বক্তৃতা বিবৃতির মাধ্যমে কাটানোর উদ্যোগ নিয়েছে। সরকারি দলের নেতারা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপর আস্থা হারিয়ে লাঠিসোঁটা আর লগি বৈঠা নিয়ে রাজপথে থাকার ঘোষণা দিয়ে চলেছে। তারা বলেন,কোন উত্তেজিত বক্তৃতা আর হুমকি ধামকি দিয়ে সরকারের বিরুদ্ধে গণজাগরণের গণস্রোতকে এবার আর রোধ করা যাবেনা। তারা জনগণের কন্ঠস্বরকে অনুধাবন করে অনতিবিলম্বে পদত্যাগের ঘোষণা দিয়ে সংকট উত্তরণে বিরোধী দলসমূহের সাথে আলোচনায় বসার আহবান জানান।

সভায় নেতৃবৃন্দ পুলিশের সমান্তরাল বাহিনী হিসাবে আনছার বাহিনীকে গড়ে তোলার সরকারি উদ্যোগে তীব্র ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করেন। নেতৃবৃন্দ সরকারকে এই অপতৎপরতা থেকে সরে আসার জন্য আহবান জানান।

সভায় নেতৃবৃন্দ বলেন, বিরোধীদলীয় নেতা কর্মীদের গ্রেফতার করে এবার সরকার তার ক্ষমতা প্রলম্বিত করতে পারবেনা।

নেতৃবৃন্দ ২৮ অক্টোবর বিকাল তিনটায় মৎস্যভবনের পাসের রাস্তায় গণতন্ত্র মঞ্চের গণসমাবেশ সফল করার আহবান জানান।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে শহীদ উদ্দিন মাহমুদ স্বপন এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় আরও উপস্থিত ছিলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহবায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সাংগঠনিক সমন্বয়ক ইমরান ইমন, হাবিবুর রহমান রিজু, কামাল উদ্দিন পাটোয়ারী, আকবর খান, জিন্নুর চৌধুরী দিপু, বাচ্চু ভূইয়া,ফরিদুল হক প্রমুখ।

শেয়ার করুন