ডেস্ক রিপোর্ট

১৮ জানুয়ারি ২০২২, ১২:২১ পূর্বাহ্ণ

শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় শাবিপ্রবি শিক্ষক সমিতির ধিক্কার

আপডেট টাইম : জানুয়ারি ১৮, ২০২২ ১২:২১ পূর্বাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলাকে নিজেদের ‘লজ্জা’ বলে মনে করে বিশ্ববিদ্যালয়টির শিক্ষক সমিতি।

সোমবার শাবিপ্রবির শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক তুলসী কুমার দাস ও সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ মুহিবুল আলম স্বাক্ষরিত এক বিবৃতিতে একথা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, রবিবার বিশ্ববিদ্যালয়ে যেসব ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে তাতে শিক্ষক সমিতি স্তম্ভিত, মর্মাহত এবং লজ্জিত। নারকীয় এই ঘটনার সাথে সংশ্লিষ্টদেরকে চিহ্নিত করে ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছে শাবি শিক্ষক সমিতি।

শিক্ষার্থী ও শিক্ষকসহ বিশ্ববিদ্যালয় পরিবারের যারা আহত হয়েছেন তাদের সুচিকিৎসা জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান তারা।

একই সঙ্গে ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার জন্য সকলের সহযোগিতা কামনা করেন বিবৃতিতে।

উল্লেখ্য, শাবিপ্রবির বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট কমিটির পদত্যাগের দাবিতে শুরু করা আন্দোলন সোমবার পঞ্চম দিনেও অব্যাহত ছিল। শিক্ষার্থীরা বিকাল ৪টা থেকে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়ে শান্তিপূর্ণ আন্দোলন অব্যাহত রেখেছেন।

বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের শিক্ষার্থীদের সঙ্গে দুর্ব্যবহার ও অনিয়মের অভিযোগে গত বৃহস্পতিবার রাতে আন্দোলনে নামেন ওই হলের শিক্ষার্থীরা।

আন্দোলনের চতুর্থ দিনে তারা বিশ্ববিদ্যালয়ের আইসিটি ভবনে উপাচার্যকে অবরুদ্ধ করেন। আন্দোলনরত শিক্ষার্থী ও পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টা হয়। এক পর্যায়ে পুলিশ লাঠিপেটা করে, কাঁদুনে গ্যাস, রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড ছুড়ে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় শিক্ষার্থী, কর্মকর্তাসহ অর্ধশত আহত হন। বিকাল ৫টার দিকে পুলিশ উপাচার্যকে উদ্ধার করে।

শেয়ার করুন