ডেস্ক রিপোর্ট

১০ নভেম্বর ২০২৩, ১১:২৩ অপরাহ্ণ

শহীদ নূর হোসেনের স্বপ্ন বাস্তবায়নে ফ্যাসিবাদী সরকারের অবসান ঘটাতে হবে: বাম জোট

আপডেট টাইম : নভেম্বর ১০, ২০২৩ ১১:২৩ অপরাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক: ফ্যাসিবাদী সরকারের পদত্যাগ, একতরফা নির্বাচনী তফসিল ঘোষণার পাঁয়তারা বন্ধ ও নির্বাচনকালীন তদারকি সরকারের রূপরেখা নিয়ে আলোচনা শুরু করার দাবিতে- আজ ১০ নভেম্বর ২০২৩, শুক্রবার, ‘স্বৈরাচার প্রতিরোধ দিবস’ উপলক্ষে বাম গণতান্ত্রিক জোট কেন্দ্র ঘোষিত কর্মসুচির অংশহিসাবে বগুড়া জেলা শাখার সাতমাথায় সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেণ বাম গণতান্ত্রিক জোট বগুড়া জেলা সমন্বয়ক সিপিবি বগুড়া জেলা সভাপতি কমরেড জিন্নাতুল ইসলাম জিন্না, বক্তব্য রাখেন বাসদ বগুড়া জেলা আহŸায়ক, বাম গণতান্ত্রিক জোট বগুড়া জেলা অন্যতম নেতা কমরেড অ্যাড.সাইফুল ইসলাম পল্টু, সিপিবি জেলা সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, বাসদ বগুড়া জেলা সদস্যসচিব কমরেড অ্যাড.দিলরুবা নূরী প্রমূখ নেতৃবৃন্দ।

কমরেড জিন্নাতুল ইসলাম জিন্নাহ বলেন, শহীদ নূর হোসেন ও আমিনুল হুদা টিটো মৃত্যুর ৩৬ বছর অতিবাহিত হলেও আমাদের এখনো স্বৈরাচারী শাসন ব্যবস্থার বিরুদ্ধে সংগ্রাম করতে হচ্ছে। আওয়ামী লীগের গত ১৫ বছরের শাসনামলে ভোটাধিকারসহ জনগণের ন্যূনতম গণতান্ত্রিক অধিকারটুকুও কেড়ে নেওয়া হয়েছে। সভা-সমাবেশ ও মতপ্রকাশের স্বাধীনতা নেই। বিরোধী দল ও মত দমনে বর্বরোচিত হামলা, গণগ্রেফতার, মিথ্যা ও গায়েবি মামলা দায়ের করে সরকার আবারও পাতানো নির্বাচনের পথে হাঁটছে। গার্মেন্টস শ্রমিকদের মজুরি বৃদ্ধির ন্যায়সঙ্গত আন্দোলনেও সরকার পুলিশ দিয়ে নির্বিচারে গুলি ও ডান্ডা মেরে দমনের পথে হাঁটছে। ইতিমধ্যে ৩ জন গার্মেন্টস শ্রমিককে পুলিশ গুলি করে হত্যা করেছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য জনগণের ক্রয় ক্ষমতার বাইরে।

কমরেড সাইফুল ইসলাম পল্টু বলেন, শেখ হাসিনা বলেছে তার সরকার ও নির্বাচনের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। কিন্তু প্রকৃত সত্য হলো তিনি জনমত উপেক্ষা করে ২০১৪ ও ২০১৮-এর মতো আরও একটি একতরফা নির্বাচনের জন্য ষড়যন্ত্রে মেতেছেন।

তিনি জনগণের আকাক্সক্ষার প্রতিফলন হিসাবে দেশের সংঘাতময় পরিস্থিতির অবসানের লক্ষ্যে অবিলম্বে সরকারকে পদত্যাগের ঘোষণা দিয়ে নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে নির্বাচনের জন্য সংলাপ শুরু করার আহ্বান জানান। সমাবেশে অন্যান্য নেতৃবৃন্দ বলেন, সরকার যদি নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে নির্বাচনের এই গণদাবি উপেক্ষা করে সহিংসতা, হামলা, মামলা, গণগ্রেফতার, নির্যাতন ও নিপীড়নের মধ্য দিয়ে একতরফা প্রহসনমূলক নির্বাচনের জন্য আজ্ঞাবহ নির্বাচন কমিশনের মাধ্যমে তফসিল ঘোষণা করে, তাহলে বাম গণতান্ত্রিক জোটের নেতা কর্মীরা হরতাল অবরোধের মত বৃহত্তর কর্মসুচি ডাক দিবে সেই আন্দোলৱে জনগণকে যুক্ত হওয়ার আহবান জানান।

শেয়ার করুন