ডেস্ক রিপোর্ট

১৮ সেপ্টেম্বর ২০২২, ১১:৫৩ পূর্বাহ্ণ

রূপগঞ্জে ছাত্রদল-যুবলীগ সংঘর্ষ, আহত ১০

আপডেট টাইম : সেপ্টেম্বর ১৮, ২০২২ ১১:৫৩ পূর্বাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক:: নারায়ণগঞ্জের রূপগঞ্জে ছাত্রদলের সঙ্গে যুবলীগের নেতাকর্মীদের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১০ জন আহত হওয়ার অভিযোগ উঠেছে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) রাতে উপজেলার ভুলতা এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে এ ঘটনা ঘটে।

সংঘর্ষে আহত যুবলীগ নেতা রুহুল আমিন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ছাত্রদল নেতা মাসুদুর রহমান, অনিক, মাসুম মিয়া, জাহিদ হাসান হৃদয়, অন্তর, সাহাবুদ্দিন ও বোন রেহানাকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের নাম এখনও পাওয়া যায়নি।

স্থানীয়রা জানায়, রাত সাড়ে ৯টায় রূপগঞ্জ উপজেলা ছাত্রদল নেতা মাসুদুর রহমানের নেতৃত্বে একটি মশাল মিছিল বের করে ছাত্রদল নেতাকর্মীরা। মিছিলটি ঢাকা-সিলেট মহাসড়কের বলাইখা থেকে ভুলতা বাস স্টেশনের দিকে যাচ্ছিল। এ সময় যুবলীগ নেতাকর্মীরা ছাত্রদলের নেতাকর্মীদের ধাওয়া করে। এতে উভয়পক্ষের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এক পর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়। এ সময় উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে।

ছাত্রদল নেতা মাসুদুর রহমান দাবি করেন, ‘আমাদের শান্তিপূর্ণ মিছিলে অতর্কিত হামলা করে যুবলীগের নেতাকর্মীরা। এছাড়াও নেতাকর্মীর বাড়িতে হামলা চালিয়ে পরিবারের সদস্যদের আহত করার অভিযোগ তোলেন তিনি। এ ঘটনায় অনেক নেতাকর্মী আহত হয়েছে।

এদিকে এ সংঘর্ষের ঘটনার পর রাতেই ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা গোলচত্বর এলাকায় স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেন। এসময় তারা প্রতিবাদ সমাবেশও করেন। এ সময় উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহিন, ভুলতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুল হক ভুঁইয়া, যুবলীগ নেতা আলামিন, আব্দুল্লাহ, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি নাজমুল হাসান সবুজসহ আরও অনেকে সভা করে বক্তব্য দেন।

বক্তারা বলেন, ‘বিএনপি নেতাকর্মীরা জ্বালাও-পোড়াও করার জন্য রাতে মশাল মিছিল নিয়ে বের হয়েছে। তাদের সেই লক্ষ্য আমরা বাস্তবায়ন করতে দেইনি, প্রতিহত করেছি।

তবে এ বিষয়ে জানতে যুবলীগ নেতাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম সায়েদ বলেন, সংবাদ পেয়ে পুলিশ পাঠিয়েছি। তবে কতজন হয়েছে তা এখনও নিশ্চিত না।

দলীয় সূত্র বলছে, লোডশেডিং, জ্বালানির মূল্য বৃদ্ধি, নিত্য পণ্যের মূল্যবৃদ্ধি, গণপরিবহন ভাড়া বৃদ্ধি, পুলিশের গুলিতে নিহত নুরে আলম, আব্দুর রহিম, শাওনের মৃত্যুর প্রতিবাদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া’র মুক্তি ও ভোটবিহীন সরকারের পদত্যাগের দাবিতে রূপগঞ্জ উপজেলা ছাত্রদল নেতা মাসুদুর রহমানের নেতৃত্বে একটি বিশাল মশাল মিছিল বের করলে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

শেয়ার করুন