ডেস্ক রিপোর্ট

২৫ আগস্ট ২০২২, ৬:৫৮ অপরাহ্ণ

ব্যাংক থেকে উধাও প্রবাসীর ১৮ লাখ টাকা

আপডেট টাইম : আগস্ট ২৫, ২০২২ ৬:৫৮ অপরাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক:: কাতার প্রবাসী এক গ্রাহকের গাজীপুরের উত্তরা ব্যাংকের অ্যাকাউন্ট থেকে খোয়া যাওয়া ১৮ লাখ টাকা ফেরত দিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) ওই প্রবাসীর ভাই জাহাঙ্গীর আলম মোল্লা ব্যাংক স্টেটমেন্টের বরাত দিয়ে এতথ্য নিশ্চিত করেন।

জাহাঙ্গীর আলম বলেন, বিভিন্ন সংবাদমাধ্যমে বিষয়টি নিয়ে খবর প্রচারিত হলে ব্যাংকের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ গুরুত্ব দিয়ে তদন্ত শুরু করে। পরে তারা ওই হিসাব নম্বরে দুই দফায় ৮ লাখ এবং ১০ লাখ টাকা জমা করে দেন। পরে বৃহস্পতিবার সকালে গ্রাহকের কাছে স্টেটমেন্ট পাঠানো হয়।

কাতার থেকে মোবাইল ফোনে প্রবাসী মো. শাহজাহান মোল্লা জানান, তিনি ১৯৯৯ সালের ৩১ ডিসেম্বর গাজীপুরের চান্দনা চৌরাস্তায় অবস্থিত উত্তরা ব্যাংকের জয়দেবপুর শাখায় একটি সঞ্চয়ী হিসাব খোলেন। গত ১৪ আগস্ট তিনি ব্যাংকে খবর নিয়ে জানতে পারেন তার অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নেওয়া হয়েছে। পরে তার ভাই জাহাঙ্গীর আলম ব্যাংক স্টেটমেন্টে দেখতে পান ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারের মাধ্যমে গত ১৪ আগস্ট ওই অ্যাকাউন্ট থেকে প্রথমে আট লাখ টাকা সরানো হয় সিটি ব্যাংকের সাতক্ষীরা শাখার মেঘনা এন্টারপ্রাইজের অ্যাকাউন্টে। একইভাবে আরও ১০ লাখ টাকা পাঠানো হয় জয়পাড়া এসএমই শাখায় সুমাইয়া নামের এক গ্রাহকের অ্যাকাউন্টে। পরে প্রবাসীর ভাই জাহাঙ্গীর আলম মোল্লা বাসন থানায় অভিযোগ করেন।

প্রবাসীর ভাই জাহাঙ্গীর আলম মোল্লার ধারণা, তার ভাইয়ের হিসাব থেকে টাকা উধাও হওয়ার ঘটনায় ব্যাংকের শাখা ব্যবস্থাপকসহ কয়েকজন জড়িত। তাদের শাস্তি হওয়া উচিত।

জানতে চাইলে উত্তরা ব্যাংকের সংশ্লিষ্ট শাখা ব্যবস্থাপক স্কাইল্যাব চৌধুরী বলেন, চলে যাওয়া টাকা ফেরত এখন আনা সম্ভব হয়নি। তবে আমরা নিশ্চিত হতে পেরেছি টাকা কোথায় কীভাবে গেছে। ওই টাকা উদ্ধারে সময় লাগবে কিন্তু গ্রাহকের টাকা জরুরি প্রয়োজন। তাই আমাদের নিজস্ব ফান্ড থেকে গ্রাহককে টাকা ফেরত দেওয়া হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (ডিবি-মিডিয়া) আবু নাঈম নয়ন বলেন, উধাও হওয়া টাকা ফেরত দেওয়ার বিষয়টি আমরাও জানতে পেরেছি।

শেয়ার করুন