ডেস্ক রিপোর্ট

২০ মার্চ ২০২২, ৯:২২ অপরাহ্ণ

বিশেষ কার্ডে নিত্যপণ্যের দাম অর্ধেক করার দাবি করেছে সিপিবি

আপডেট টাইম : মার্চ ২০, ২০২২ ৯:২২ অপরাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক:: সরকারঘোষিত বিশেষ কার্ডে নিত্যপণ্যের দাম অর্ধেকে নামিয়ে আনার দাবি জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স।

তিনি বলেছেন, বিশেষ কার্ডের মাধ্যমে যে দামে কয়েকটি নিত্যপণ্য নিম্নআয়ের লোকজনকে দেওয়ার কথা বলা হচ্ছে, তা যৌক্তিক নয়। সেসব পণ্যের দাম অর্ধেকে নামিয়ে আনতে হবে। পরিমাণ তিনগুণ করতে হবে।

বাম গণতান্ত্রিক জোটের ডাকা ২৮ মার্চের হরতালের সমর্থনে রোববার বিকেলে পল্টন মোড়ে সিপিবির পল্টন শাখা আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি। সমাবেশ শেষে মিছিল ও হরতালের সমর্থনে প্রচারপত্র বিতরণ করা হয়।

প্রিন্স বলেন, দুর্নীতি ও স্বজনপ্রীতি বাদ দিয়ে প্রকৃত ভুক্তভোগীদের কাছে পণ্য পৌঁছে দিতে হবে। পণ্য তালিকায় চালসহ অন্যান্য নিত্যপণ্য যুক্ত করতে হবে। আমরা খোঁজ নিয়ে জেনেছি তিনটি ওয়ার্ডের মানুষকে একই দিন পণ্য নিতে আসতে বলা হচ্ছে। এতে যাতায়াত ও লাইনে দাঁড়িয়ে পণ্য নিতে যে সময় ব্যয় হবে, তাতে হবে খাজনার চেয়ে বাজনা বেশি হবে।

বিশেষ কার্ডের পণ্য প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে পৌঁছে দেওয়ার দাবি জানান সিপিবির সাধারণ সম্পাদক। হরতাল প্রসঙ্গে তিনি বলেন, আগামী ২৮ মার্চ দেশব্যাপী অর্ধদিবস হরতাল ডাকা হয়েছে সাধারণ মানুষের জান বাঁচানোর জন্য।

গ্যাসের দাম বাড়ানোর গণশুনানি বন্ধের দাবি জানিয়ে প্রিন্স বলেন, গ্যাসের দাম বাড়লে বিদ্যুৎসহ অন্যান্য পণ্যের দাম বাড়বে। নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিতে অতিষ্ঠ জনগণ আরও দুরবস্থায় পড়বে। সরকার সব মানুষের খাদ্য নিরাপত্তা দিতে না পারলেও পকেট কাটতে ওস্তাদি ভূমিকা পালন করছে।

এ সময় উপস্থিত ছিলেন সিপিবির নেতা আহসান হাবিব লাবলু, রাগিব আহসান মুন্না, সেকান্দার হায়াৎ প্রমুখ।

শেয়ার করুন