ডেস্ক রিপোর্ট

১২ এপ্রিল ২০২৪, ১০:০৮ অপরাহ্ণ

পদ্মায় গোসলে নেমে ২ জনের মৃত্যু, নিখোঁজ ১

আপডেট টাইম : এপ্রিল ১২, ২০২৪ ১০:০৮ অপরাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক: মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলায় পদ্মার শাখা নদীতে গোসল করতে নেমে ২ জনের মৃত্যু হয়েছে। রাত সাড়ে ৮টার দিকে ফায়ার সার্ভিস তাদের মরদেহ উদ্ধার করেছে। ‍নিহত দুজন হলেন মো. জুয়েল রানা (৪০) ও রিয়াদ আহমেদ রাজু (৪৫)। নিহত রাজুর ছেলে আরিফ (১৬) এখনো নদীতে নিখোঁজ রয়েছে।

শুক্রবার (১২ এপ্রিল) বিকেল ৪টার দিকে উপজেলার দিঘীরপাড় বাজার সংলগ্ন এলাকায় পদ্মার শাখা নদীতে এ ঘটনা ঘটে।

নিহত দুজনের একজন রিয়াদ আহমেদ রাজু ঢাকার মোহাম্মদপুরের সলিমুল্লাহ রোড এলাকার হারুনুর রশিদ মোল্লার ছেলে। তার ছেলে আরিফ এখনও নিখোঁজ রয়েছে।

অপর নিহত ব্যক্তি জুয়েল রানার বিস্তারিত পরিচয় এখনো জানা যায়নি। তবে, একটি সূত্র বলছে তিনি রেলওয়ের একজন প্রকৌশলী।

গোসলে নেমে ৩ জনের ডুবে যাওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে মুন্সীগঞ্জ সদর ও টঙ্গিবাড়ি উপজেলা ফায়ার সার্ভিসের টিম ও নৌ পুলিশ। তারা নদীর তলদেশ থেকে নিখোঁজ দুজনের মরদেহ উদ্ধার করে। এখনও আরেকজনকে উদ্ধারে অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিস।

পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, ঈদের ছুটিতে ঢাকার মোহাম্মদপুর এলাকা থেকে উপজেলার বেশনাল গ্রামে চাচা ইকবাল মোল্লার বাড়িতে বেড়াতে আসে। শুক্রবার বিকেলে উপজেলার দিঘীরপাড় ইউনিয়নের ধানকোড়া এলাকায় পদ্মার শাখা নদীতে প্রায় ৩০ থেকে ৩৫ জন মিলে ইঞ্জিনচালিত ট্রলার যোগে পদ্মা নদীতে ঘুরতে বের হয়। সেখানে বেশ কয়েকজন গোসল করতে নামে। সবাই উঠে আসতে পারলেও নিখোঁজ তিনজন নদীতে ভেসে যান।

নিহত রিয়াদ আহমেদ রাজুর বোন জামাই মিথুন ঢাকা পোস্টকে বলেন, আমরা এই এলাকায় ঘুরতে এসে নদীতে গোসল করতে নামি। হঠাৎ তারা নদীর পানিতে বালির গর্তে পড়ে ডুবে যায় এবং পানির স্রোতে নিখোঁজ হয়ে যায়। অনেক খোঁজাখুঁজি করে তাদের না পেয়ে পরে ফায়ার সার্ভিসে খবর দিই।

টঙ্গিবাড়ি ফায়ার সার্ভিসের ইনচার্জ মোস্তফা কামাল বলেন, আমাদের টিম ঘটনাস্থলে উদ্ধার অভিযান চালাচ্ছে। ঢাকা থেকে একটি ডুবুরি দল ঘটনাস্থলে রওনা হয়েছে। আমরা অভিযান চালিয়ে ইতোমধ্যে দুটি মরদেহ উদ্ধার করেছি।

মুন্সীগঞ্জ সদর থানার চর আব্দুল্লাহ নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবুল হাসনাত জানান, ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ও নৌপুলিশের টিম রয়েছে। উদ্ধার কাজ চলছে।

শেয়ার করুন