ডেস্ক রিপোর্ট

২৯ জানুয়ারি ২০২৩, ১০:০৭ অপরাহ্ণ

নির্বাচনী প্রচারণায় সাত্তারের পক্ষে অংশ নেওয়ায় ৫ জনকে বহিষ্কার

আপডেট টাইম : জানুয়ারি ২৯, ২০২৩ ১০:০৭ অপরাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক:: দল থেকে বহিষ্কৃত উকিল আব্দুস সাত্তারের নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ায় বিএনপি ও ছাত্রদলের ৫ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

রোববার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে সুনির্দিষ্টভাবে জড়িত থাকায় ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক বিএম রিফাত বিন জিয়া, অরুয়াইল ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি মো. বাদল আহমেদ, অরুয়াইল ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটির সাবেক সদস্য আব্দুর রউফ, সরাইল উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আবদুল জব্বার ও চুন্টা ইউনিয়ন বিএনপির সভাপতি শামসুল আলমকে দলের প্রাথমিক সদস্য পদ সহ সব পর্যায়ের পদ থেকে অব্যাহতি প্রদান পূর্বক বহিষ্কার করা হয়েছে।

নাম না প্রকাশ করার শর্তে বিএনপির সম্পাদকমণ্ডলীর এক সদস্য বলেন, দলীয় সিদ্ধান্ত অমান্য করে উকিল আব্দুস সাত্তার উপনির্বাচনে অংশ নেওয়ার কারণে তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। এখন তারা আব্দুস সাত্তারের পক্ষে প্রচারণায় অংশ নেওয়ায় তাদেরকেও দল থেকে বহিষ্কার করা হয়েছে।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় প্রার্থী হিসেবে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসন থেকে নির্বাচিত হয়েছিলেন আব্দুস সাত্তার। পরে দলীয় সিদ্ধান্তে গত ১১ ডিসেম্বর জাতীয় সংসদ থেকে পদত্যাগ করেন আবদুস সাত্তার। এরপর দলীয় সিদ্ধান্ত অমান্য করে আগামী ১ ফেব্রুয়ারি ওই আসনে উপনির্বাচন অংশ নিচ্ছেন তিনি।

শেয়ার করুন