ডেস্ক রিপোর্ট

৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৩৩ অপরাহ্ণ

ডামি নির্বাচন বাতিলের দাবিতে সিপিবি সিলেট জেলার বিক্ষোভ

আপডেট টাইম : ফেব্রুয়ারি ৩, ২০২৪ ১০:৩৩ অপরাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক: কেন্দ্রীয় কর্মসূচির ঘোষণা অনুযায়ী দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, ন্যয্যমূল্যের দোকান ও রেশন ব্যবস্থা চালু এবং ডামি নির্বাচন বাতিলের দাবিতে ০৩ ফেব্রুয়ারী বিকাল ৫ ঘটিকার সময় স্থানীয় কোর্ট পয়েন্টে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), সিলেট জেলা কমিটির এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা কমিটির সভাপতি সৈয়দ ফরহাদ হোসেনের সভাপতিত্বে এবং মনীষা ওয়াহিদের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জেলা কমিটির সাধারণ সম্পাদক খায়রুল হাছান, সাবেক সাধারণ সম্পাদক কমরেড আনোয়ার হোসেন সুমন, জেলা কমিটির সদস্য কমরেড নিরঞ্জন দাস খোকন, বিশিষ্ট অভিনেতা ও উদীচী সিলেটের সহ সভাপতি রতন দেব।

বক্তাগণ তাদের বক্তব্যে গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে সম্প্রতি অনুষ্ঠিত একদলীয় ডামি নির্বাচন বাতিল করে নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে অবিলম্বে একটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের দাবি জানান। বর্তমানে বিশ্বে যেখানে নিত‍্যপণ‍্যের মূল্য হ্রাস পাচ্ছে সেখানে আমাদের দেশে অসাধু ব‍্যবসায়ীরা সিন্ডিকেট করে দাম বাড়িয়ে অবাধে লুটপাট চালাচ্ছে। বক্তাগণ এদের বিরুদ্ধে অতিসত্বর কার্যকরি ব‍‍্যবস্থা গ্রহণের জোর দাবি জানান।সংখ্যানুপাতিক পদ্ধতি প্রবর্তনসহ নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কার, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, রেশন ব্যবস্থা ও ন্যয্যমূল্যের দোকান চালু, খেলাপি ঋণ ও বিদেশে পাচার হয়ে যাওয়া টাকা উদ্ধার, দুর্নীতিবাজ লুটপাটকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, ন্যূনতম জাতীয় মজুরি নির্ধারণ, কৃষি পণ্যের ন্যায্য মূল্য নির্ধারণ, ক্ষেতমজুরসহ সবার কাজের নিশ্চয়তা, বিদ্যুৎ, গ্যাস, পানির মূল্য বৃদ্ধির পাঁয়তারা বন্ধসহ দুঃশাসন হঠিয়ে ব্যবস্থা বদলের সংগ্রামকে এগিয়ে নিতে বাম গণতান্ত্রিক বিকল্প রাজনৈতিক শক্তির পতাকা তলে সমবেত হয়ে দূর্বার আন্দোলন গড়ে তোলার জন্য জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানান।

শেয়ার করুন