ডেস্ক রিপোর্ট

৯ আগস্ট ২০২১, ১১:৫০ অপরাহ্ণ

টি-টোয়েন্টিতে সাকিবের ইতিহাস

আপডেট টাইম : আগস্ট ৯, ২০২১ ১১:৫০ অপরাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক:: আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম ক্রিকেটার হিসেবে ১ হাজার রান ও ১০০ উইকেট শিকারের নজির গড়লেন সাকিব আল হাসান।

সোমবার অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের পঞ্চম ম্যাচে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন সাকিব। তাতেই এই রেকর্ডবুকে ঢুকে যান তিনি।

অজিদের ৬০ রানে হারানো ম্যাচে ৪ উইকেট নেন সাকিব। তাতে ৮৪ আন্তর্জাতিক ম্যাচে তার উইকেট সংখ্যা হলো ১০২টি। আর টি-টোয়েন্টিতে তার রান ১৭১৮।

এ ম্যাচে সাকিবের শিকার ছিল- অস্ট্রেলিয়ার অধিনায়ক ম্যাথু ওয়েড, অ্যাশটন টার্নার, নাথান এলিস ও এডাম জাম্পা। টার্নারকে শিকার করে মাইলফলক স্পর্শ করেন সাকিব।

শুধু বোলারদের রেকর্ড ধরলে বিশ্বের দ্বিতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে একশ উইকেট শিকারের ক্লাবে নাম লেখালেন সাকিব। এর আগে প্রথম এই নজির গড়েছিলেন শ্রীলঙ্কার পেসার লাসিথ মালিঙ্গা।

মালিঙ্গা-সাকিবের পর তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি। ৮৩ ম্যাচে ৯৯ উইকেট নিয়েছেন তিনি। মালিঙ্গা-সাকিবের হান্ড্রেড ক্লাবে প্রবেশ করতে আর মাত্র ১ উইকেট প্রয়োজন সাউদির।

সাকিবের পর টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট রয়েছে কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের। ৪৮ ম্যাচে ৬৮ উইকেট রয়েছে তার।

শেয়ার করুন