ডেস্ক রিপোর্ট

১৪ মার্চ ২০২২, ৪:৩৪ অপরাহ্ণ

কিয়েভে আবাসিক ভবনে গোলাবর্ষণ, হতাহত ৫

আপডেট টাইম : মার্চ ১৪, ২০২২ ৪:৩৪ অপরাহ্ণ

শেয়ার করুন

আর্ন্তজাতিক ডেস্ক:: ইউক্রেনের রাজধানী কিয়েভের একটি আবাসিক ভবনে গোলাবর্ষণের ঘটনায় কমপক্ষে দুজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও তিনজন। রাশিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা অ্যান্তন গেরাশচেনকো জানিয়েছেন, গোলাবর্ষণে দুজন নিহত হয়েছে। তিনি জানিয়েছেন, আহত অবস্থায় তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে যুদ্ধ-সংঘাতে ধ্বংসস্তুপে পরিণত হয়েছে ইউক্রেনের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শহর মারিউপোল। শহরটি দখলে একের পর এক হামলা চালাচ্ছে রুশ বাহিনী। যুদ্ধ শুরুর পর থেকে এ পর্যন্ত সেখানে দুই হাজার ১৮৭ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন বলে জানিয়েছে সিটি কাউন্সিল।

অবরুদ্ধ মারিউপোলের সিটি কাউন্সিল বলছে, গত ২৪ ফেব্রুয়ারি আক্রমণ শুরুর পর থেকে এ পর্যন্ত মারিউপোলে দুই হাজার ১৮৭ জন বাসিন্দাকে হত্যা করেছে পুতিন বাহিনী।

গত ২৪ ঘণ্টায় এ শহরে কমপক্ষে ২২টি বোমা হামলা চালানো হয়েছে। প্রায় দুই সপ্তাহ ধরে প্রয়োজনীয় পরিষেবা ও সরবরাহ বন্ধ রাখা হয়েছে।

গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সামরিক অভিযান ঘোষণার কয়েক মিনিট পরেই ইউক্রেনে হামলা শুরু করে রুশ সেনারা। এরপর থেকে ইউক্রেন ও রাশিয়ার মধ্যে যুদ্ধ চলছে। এরই মধ্যে ইউক্রেন ছেড়েছেন ২৫ লাখের বেশি মানুষ।

এ ছাড়া যুদ্ধে ইউক্রেনের ১৩০০ সেনা নিহত এবং রাশিয়ার ১২ হাজার সেনা নিহত হয়েছে বলে দাবি করেছে ইউক্রেন। রাশিয়া বলছে, যুদ্ধে তাদের প্রায় ৫০০ সেনা নিহত এবং ইউক্রেনের আড়াই হাজারের বেশি সেনা নিহত হয়েছেন।

শেয়ার করুন