ডেস্ক রিপোর্ট

২২ এপ্রিল ২০২২, ৭:০০ অপরাহ্ণ

ইউক্রেনে রুশ হামলা চলবে আগামী বছরের শেষ পর্যন্ত : বরিস জনসন

আপডেট টাইম : এপ্রিল ২২, ২০২২ ৭:০০ অপরাহ্ণ

শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক:: আগামী বছরের শেষ পর্যন্ত ইউক্রেনে রাশিয়ার বোমা হামলা চলবে— গোয়েন্দা তথ্যের এমন ইঙ্গিতের সঙ্গে একমত পোষণ করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। এমনটি জানিয়েছে বিবিসি।

শুক্রবার দিল্লিতে এক সংবাদ সম্মেলনে এ নিয়ে প্রশ্ন করা হলে বরিস বলেন, বাস্তবিক অর্থেই এমন সম্ভাবনা রয়েছে।

তিনি বলেন, পুতিনের বিশাল সেনাবাহিনী রয়েছে। তার রাজনৈতিক অবস্থানও জটিল, কেননা তিনি এক সর্বনাশা ভুল করেছেন। তার হাতে এখন একটিই উপায়। তিনি এখন তার ভয়াবহ সব অস্ত্রে ইউক্রেনের নাগরিকদের পিষে ফেলতে চাচ্ছেন।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, আগামী কয়েক মাসে ভ্লাদিমির পুতিন যতই সামরিক শ্রেষ্ঠত্ব দেখান না কেন, তা ‘কোনো ব্যাপার নয়’। তিনি ইউক্রেনবাসীর কঠিন মননকে পরাজিত করতে পারবেন না ।

ভারতে সফরকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কী আলোচনা হয়েছে— সংবাদ সম্মেলনে তা জানতে চান সাংবাদিকরা। রাশিয়াকে চাপে রাখতে মস্কোতে মোদি তার কর্তৃত্ব ব্যবহার করবেন কি না, বরিসের কাছে এ নিয়েও জানতে চাওয়া হয়।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, বুচায় রুশ সেনাদের চালানো নৃশংসতার বিষয়ে মোদি নিজের বক্তব্যে ‘অটল’। এটা স্পষ্ট যে, তিনি ইতোমধ্যে বেশ কয়েকবার হস্তক্ষেপের চেষ্টা চালিয়েছেন… সত্যিই তার (ভ্লাদিমির পুতিন) কাছে জানতে চেয়েছেন। ভারত শান্তি চায়। দেশটি ইউক্রেন থেকে রাশিয়ানদের বিদায় চায়। আমিও এর সঙ্গে একমত।

আগামী সপ্তাহেই ইউক্রেনের রাজধানী কিয়েভে ব্রিটিশ দূতাবাস খুলছে বলেও জানান বরিস।

ব্রিটিশ প্রধানমন্ত্রী এখন বরিস জনসন ভারত সফরে রয়েছেন। নরেন্দ্র মোদির সঙ্গে বিভিন্ন ইস্যুতে তিনি বৈঠক করেছেন।

শেয়ার করুন