ডেস্ক রিপোর্ট

২৫ জানুয়ারি ২০২৪, ৯:২৯ অপরাহ্ণ

আইসিসির বর্ষসেরা ক্রিকেটার প্যাট কামিন্স

আপডেট টাইম : জানুয়ারি ২৫, ২০২৪ ৯:২৯ অপরাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক: ২০২৩ সালটা স্বপ্নের মত কাটিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। ব্যক্তিগত পারফরম্যান্স ও অনুপ্রেরণাদায়ী নেতৃত্বে অস্ট্রেলিয়াকে জিতিয়েছেন টেস্ট চ্যাম্পিয়নের শিরোপা, অ্যাশেজ ও ওয়ানডে বিশ্বকাপ।

এতে রিকি পন্টিং, মিচেল জনসন, মাইকেল ক্লার্ক, স্টিভেন স্মিথের পর পঞ্চম অস্ট্রেলিয়ান হিসেবে আইসিসির বর্ষসেরা ক্রিকেটার হলেন প্যাট কামিন্স। প্রতিদ্বন্দ্বী সবাইকে ছাপিয়ে স্যার গ্যারফিল্ড সোবার্স পুরস্কার নিজের করে নিলেন ডানহাতি এই পেসার। বর্ষসেরা হওয়ার দৌড়ে কামিন্স হারিয়েছেন তার সতীর্থ ট্রাভিস হেড, ভারতের বিরাট কোহলি ও অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে।

ছেলেদের ওয়ানডেতে ভারতের বিরাট কোহলি এবং টেস্টে অস্ট্রেলিয়ার উসমান খাজা বর্ষসেরা ক্রিকেটারের স্বীকৃতি পেয়েছেন। ওয়ানডে বর্ষসেরার দৌড়ে কোহলি হারিয়েছেন শুভমান গিল, মোহাম্মদ শামি ও ড্যারিল মিচেলকে। টেস্টে বর্ষসেরা হওয়ার পথে খাজা পেছনে ফেলেছেন ট্রাভিস হেড, রবিচন্দ্রন অশ্বিন এবং জো রুটকে।

সেরা নারী ক্রিকেটারের পুরস্কার ‘র‍্যাচেল ফ্লিন্ট’ ট্রফি জিতেছেন ইংল্যান্ডের অলরাউন্ডার ন্যাট সিভার-ব্রান্ট। টানা দ্বিতীয়বারের মতো এই পুরস্কার জিতলেন ৩১ বছর বয়সী সিভার। ইংল্যান্ডের এই অলরাউন্ডার হারিয়েছেন শ্রীলঙ্কার চামারি আতাপাত্তু, অস্ট্রেলিয়ার অ্যাশলি গার্ডনার ও বেথ মুনিকে। মেয়েদের ওয়ানডে ক্রিকেটে বর্ষসেরা হয়েছেন শ্রীলঙ্কার চামারি আতাপাত্তু।

শেয়ার করুন