ডেস্ক রিপোর্ট

২ মে ২০২৪, ১০:৫২ অপরাহ্ণ

হোটেল শ্রমিকনেতা গ্রেফতারের প্রতিবাদে সিলেট নগরিতে তাৎক্ষণিক বিক্ষোভ

আপডেট টাইম : মে ২, ২০২৪ ১০:৫২ অপরাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক: সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের ক্রিড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সাগর মিয়া ও দক্ষিণ সুরমা উপজেলা কমিটির সহ-সভাপতি শাহিন আহমদ-কে মিথ্যা মামলায় গ্রেফতারের প্রতিবাদে ২ মে বিকেল ৫টায় সুরমা পয়েন্টে

জমায়েত হয়ে এক বিক্ষোভ মিছিল নগরির বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কোর্ট পয়েন্টে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলা কমিটির সহ-সভাপতি অধ্যাপক আবুল ফজল, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম আজাদ সরকার, শাহপরান থানা কমিটির সভাপতি খোকন আহমদ, জাতীয় ছাত্রদল সিলেট জেলা কমিটির আহবায়ক শুভ আজাদ শান্ত, সিলেট জেলা স’মিল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রুহুল আমিন, সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনছার আলী, দক্ষিণ সুরমা উপজেলা কমিটির সভাপতি মনির উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক আব্দুল মুমিন রাজু।

১ মে আন্তর্জাতিক শ্রমিক সংহতি দিবস মহান মে দিবস পালন করে সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন। মে দিবসে ছুটি ভোগ করা শ্রমিকদের আইনি অধিকার হলেও কতিপয় হোটেল মালিকরা প্রতিষ্ঠান খোলা রেখে এবং জোরপূর্বক শ্রমিকদেরকে দিয়ে কাজ করান। বেশিরভাগ হোটেল-রেস্টুরেন্ট বন্ধ থাকলেও অল্পসংখ্যক মালিক প্রতিষ্ঠান খোলা রাখার কারণে মালিকদের মধ্যে ব্যবসায়িক দ্বন্ধ ও রেষারেষির কারণে শহরে রেস্টুরেন্ট ভাংচুরের ঘটনা ঘটে। ভাংচুরের সময় হোটেল শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের কোর্ট পয়েন্টের সমাবেশস্থলে অবস্থান করলেও মালিকদের ষড়যন্ত্র-চক্রান্তের শিকার হন হোটেল শ্রমিকরা।

সমাবেশ থেকে বক্তারা কতিপয় মালিক গোষ্ঠীর ষড়যন্ত্রমূলক, হয়রানিমূলক ও উদ্দেশ্য প্রণোদিতভাবে শ্রমিকদের উপর দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও অবিলম্বে গ্রেফতারকৃত নেতাদের মুক্তির দাবি জানান।

শেয়ার করুন