ডেস্ক রিপোর্ট

২৬ আগস্ট ২০২৩, ১২:৩০ পূর্বাহ্ণ

সবার শীর্ষে সাকিব, দুইয়ে পরীমণি

আপডেট টাইম : আগস্ট ২৬, ২০২৩ ১২:৩০ পূর্বাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক: খেলার মাঠে দেশের সিংহভাগ রেকর্ডের মালিক সাকিব আল হাসান। ভুল বললাম, বিশ্বের অলরাউন্ডারদের যত কীর্তি সব জায়গাতেই নিজের অবস্থান ধরে রেখেছেন সাকিব। তবে মাঠের বাইরের আরেকটি রেকর্ডও এবার নিজের করে নিলেন দেশের ক্রিকেটের বড় এই পোস্টার বয়। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এখন দেশের মধ্যে সর্বোচ্চ অনুসারী সাকিবের।

গতকাল (বৃৃহস্পতিবার) পর্যন্ত বাংলাদেশের সর্বোচ্চ ফেসবুক অনুসারীর মালিক ছিলেন আরেকজন। তবে ২৪ ঘণ্টা না পেরুতেই আজ (শুক্রবার) সেই রেকর্ডও সাকিব নিজের দখলে বাগিয়ে নিয়েছেন। এই মুহুর্তে সাকিবের ভ্যারিফাইড ফেসবুক পেইজে দেশ-বিদেশ মিলিয়ে অনুসারীর সংখ্যা ১৬ মিলিয়ন।

এর আগে ফেসবুকে সর্বোচ্চ ফলোয়ারের মালিক ছিলেন চিত্রনায়িকা পরীমণি। সামাজিক মাধ্যমটিতে ১৫ মিলিয়ন অনুসারী নিয়ে তিনি বর্তমানে দ্বিতীয় অবস্থানে আছেন। চিত্রনায়ক স্বামী শরিফুল রাজের সঙ্গে বৈবাহিক সম্পর্ক ‘ভাঙা-গড়া’র বিতর্কে পরীমণি প্রায় সময়ই আলোচনায় থাকেন। তাই হর-হামেশাই তাকে গণমাধ্যমের শিরোনাম হতে দেখা যায়। এসব বিতর্কের কেন্দ্র হিসেবে নিজের ফেসবুক পেইজকে কাজে লাগান পরীমণি। নিজের পেশা ও ব্যক্তিগত সব বিষয়ই সামাজিক মাধ্যমে শেয়ার করতে দেখা যায় এই চিত্রনায়িকাকে।

অন্যদিকে, সাকিব আল হাসান দীর্ঘদিন ধরে দেশ-বিদেশের বিভিন্ন ব্যবসায়িক ও দাতব্য প্রতিষ্ঠানের প্রতিনিধিত্ব করছেন। এছাড়া নানা বিতর্ক তৈরিতেও জুড়ি নেই তার। তবে বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানের বিজ্ঞাপনী প্রচারেই বেশ ব্যস্ত থাকতে দেখা যাচ্ছে সাকিবকে। সেই ধারাবাহিকতায় গতকাল নিজের ফেসবুক পেইজে ‘আমি আর খেলব না। খেলবে কে জানাচ্ছি…’ লিখে একটি পোস্ট করেন সাকিব। তখনই বোঝা গিয়েছিল নিশ্চয়ই নতুন কোনো বিজ্ঞাপনের কৌশল এটি। শেষ পর্যন্ত সেটাই সত্যি হলো।

পরবর্তীতে এক ভিডিও বার্তায় তিনি জানান, মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস ‘নগদ’-এর একটি ক্যাম্পেইনের অংশ হিসেবেই করা হয়েছিল এই পোস্ট। জনপ্রিয় এই প্রতিষ্ঠানের পক্ষ থেকে আসছে বড়সড় এক ক্যাম্পেইন। বিভিন্ন শর্তে গাড়ি, বিশ্বকাপের টিকিট ও পর্যটন স্থানে ভ্রমণের পুরস্কারের ঘোষণা দিতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। তবে সাকিবের দেওয়া পোস্টটি এর আগে ভাইরাল হয়ে যায়। তার অনুকরণে নেটিজেনরাও নানা কৌতুকে মেতে উঠেছেন।

মজার বিষয় হচ্ছে পরীমণিও গত ৪ জুন নগদের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিলেন। ফেসবুকে ছবি পোস্ট করে তিনি নিজেই জানিয়েছিলেন সে কথা। সাকিবের দেওয়া ‘খেলব না..’ পোস্টের পর পরীমণি একটি পোস্ট করেন। যেখানে সঙ্গীত পরিচালক কৌশিক হোসেন তাপসকে মেনশন করে তিনি ক্যাপশনে লিখেন, ‘খেলা হবে!’

এখন পর্যন্ত বিশ্বের জনপ্রিয় তারকাদের ভেতর সবচেয়ে বেশি ফেসবুক ফলোয়ার রয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর। বর্তমানে তার ফেসবুক ফলোয়ার ১৬৫ মিলিয়ন। তার সঙ্গে দীর্ঘদিনের পরিচিত দ্বৈরথ চলে আসছে আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসির। ফেসবুক ফলোয়ারের দিক থেকে আছেন দ্বিতীয় স্থানে, মাধ্যমটিতে তার অনুসারী ১১৫ মিলিয়ন। এছাড়া ৯১ মিলিয়ন অনুসারী রয়েছে ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়রের।

শেয়ার করুন