ডেস্ক রিপোর্ট

১০ জানুয়ারি ২০২৪, ৬:০৬ অপরাহ্ণ

সংসদে বিরোধী দলে থাকতে চাই: জি এম কাদের

আপডেট টাইম : জানুয়ারি ১০, ২০২৪ ৬:০৬ অপরাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদে বিরোধী দলের ভূমিকায় থাকতে ইচ্ছুক জাতীয় পার্টির চেয়ারম্যান ও রংপুর-৩ (সদর) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য জি এম কাদের। আজ বুধবার জাতীয় সংসদে শপথ নিতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই ইচ্ছার কথা জানান।

সংসদে বিরোধী দলসংক্রান্ত এক প্রশ্নের জবাবে জি এম কাদের বলেন, ‘আমি ঠিক জানি না নিয়মটা কী। তবে আমরা বিরোধী দলে ছিলাম এবং বিরোধী দলে থাকতে চাই।’

দ্বাদশ জাতীয় নির্বাচন সঠিক নির্বাচন হয়নি অভিযোগ করে জি এম কাদের বলেন, কিছু কিছু ক্ষেত্রে সঠিক হয়েছে। তবে বেশির ভাগ ক্ষেত্রেই নেতা–কর্মীদের বিভিন্নভাবে হয়রানি করা হয়েছে। বুথ দখল করা হয়েছে, সিল মারা হয়েছে, খালি ব্যালট পেপার ছিল।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি থেকে নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নিয়েছেন। দুপুর ১২টার দিকে জাতীয় সংসদ ভবনের শপথকক্ষে তাঁদের শপথবাক্য পাঠ করান একাদশ জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

জাতীয় পার্টি এবারের নির্বাচনে ১১টি আসনে জয় পেয়েছে। বর্তমান সংসদে (একাদশ) তাদের নির্বাচিত সংসদ সদস্য রয়েছেন ২৩ জন। এর ফলে জাতীয় পার্টির আসনসংখ্যা কমে অর্ধেকের নিচে নামল। ওদিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জয়ী হয়েছেন ৬২ জন। তাঁদের বেশির ভাগই আওয়ামী লীগের নেতা।

ভোটের পরদিন গত সোমবার দুপুরে মুঠোফোনে জি এম কাদের প্রথম আলোকে বলেছিলেন, ৭ জানুয়ারি ‘সঠিক’ নির্বাচন হয়নি। এটি সরকারের ইচ্ছানুযায়ী একটি নিয়ন্ত্রিত নির্বাচন ছিল। এই সরকারকে কেউ বিশ্বাস করবে না, সরকারের গ্রহণযোগ্যতা যেটা ছিল, সেটাও থাকবে না।

শেয়ার করুন