ডেস্ক রিপোর্ট

১৭ জানুয়ারি ২০২৪, ৯:৫১ অপরাহ্ণ

রোহিতের ক্যারিয়ারসেরা ইনিংস, জুটিতে বিশ্বরেকর্ড

আপডেট টাইম : জানুয়ারি ১৭, ২০২৪ ৯:৫১ অপরাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক: সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টিতেই সাজঘরে ফিরেছিলেন রানের খাতা খোলার আগে। রোহিত শর্মা ফর্মে ফিরলেন, সেটাও আবার ক্যারিয়ারসেরা ইনিংস আর বিশ্বরেকর্ড জুটি গড়ে।

বেঙ্গালুরুতে রোহিত আর রিঙ্কুর বিশ্বরেকর্ড জুটিতে ভর করে কঠিন বিপর্যয় থেকে ঘুরে দাঁড়িয়ে বিশাল পুঁজি গড়েছে ভারত। আফগানিস্তানের বিপক্ষে তারা দাঁড় করিয়েছে ৪ উইকেটে ২১২ রানের সংগ্রহ।

অথচ টস জিতে ব্যাট করতে নেমে ২২ রানেই ৪ উইকেট হারিয়ে রীতিমত ধুঁকছিল ভারত। সেখান থেকে রোহিত আর রিঙ্কুর ৯৫ বলে ১৯০ রানের জুটি। টি-টোয়েন্টিতে পঞ্চম উইকেটে এটিই বিশ্বরেকর্ড জুটি। সবমিলিয়ে এই ফরম্যাটে নবম সেরা জুটি।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে রোহিত করেছেন তার পঞ্চম সেঞ্চুরি। ৬৯ বলে ১২১ রানের ক্যারিয়ারসেরা ইনিংস খেলে অপরাজিত থাকেন ভারতীয় অধিনায়ক। বিধ্বংসী এ ইনিংসে ১১টি চারের সঙ্গে তিনি হাঁকান ৮টি ছক্কা।

অপরপ্রান্তে রিঙ্কু সিংও কম যাননি। ৩৯ বলে অপরাজিত ৬৯ রানের ইনিংসে ২টি চারের সঙ্গে বাঁহাতি এই ব্যাটার হাঁকান ৬টি ছক্কা।

এর আগে ফরিদ আহমেদের দুর্দান্ত বোলিংয়ে শুরুতেই কোণঠাসা হয়ে পড়েছিল ভারত। জশস্বী জ্যাসওয়েল (৪) আর বিরাট কোহলিকে (০) তিনি ফেরান একই ওভারে। ১ করে শিভাম দুবে হন ওমরজাইয়ের শিকার।

এরপর সঞ্জু স্যামসনকে (০) রানের খাতা খোলার আগে ফরিদ সাজঘরে ফেরালে ২২ রানে ৪ উইকেট হারিয়ে বসে ভারত। সেখান থেকে রোহিত আর রিঙ্কুর জুটি।

শেয়ার করুন