ডেস্ক রিপোর্ট

১ ডিসেম্বর ২০২৩, ৯:২৯ অপরাহ্ণ

মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ইনুর

আপডেট টাইম : ডিসেম্বর ১, ২০২৩ ৯:২৯ অপরাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক: দেশের জন্মশত্রুদের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু। শুক্রবার মুক্তিযোদ্ধা দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে শিখা চিরন্তনে শ্রদ্ধা নিবেদন শেষে এ আহ্বান জানান তিনি।

এদিন মুক্তিযোদ্ধা দিবস উদযাপন জাতীয় কমিটি, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ, সেক্টর কমান্ডার্স ফোরাম, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ ঢাকা জেলা কমান্ড, মুক্তিযোদ্ধা সংগ্রাম পরিষদ, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদসহ বিভিন্ন রাজনৈতিক দল ও মুক্তিযোদ্ধা সংগঠন শিখা চিরন্তনে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে।

শিখা চিরন্তন চত্বরে সমবেত মুক্তিযোদ্ধা ও জনতার উদ্দেশে হাসানুল হক ইনু বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে সামরিক শাসকদের পৃষ্ঠপোষকতায় স্বাধীনতা ও মুক্তিযুদ্ধবিরোধী শক্তি রাষ্ট্র ও রাজনীতিতে ফিরে এসে মুক্তিযুদ্ধে তাদের পরাজয়ের প্রতিশোধ নিতে শুরু করে। বাংলাদেশ রাষ্ট্রের বিরুদ্ধে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধবিরোধী দেশি-বিদেশি শক্তির সেই যুদ্ধ এখনও চলছে, নির্বাচন বানচাল করতে বিএনপি-জামায়াতের আগুনসন্ত্রাসের মধ্য দিয়ে।

আগুনসন্ত্রাসীদের মোকাবিলা করে যথাসময়ে সংবিধান অনুযায়ী নির্বাচন নিশ্চিত করতে সবার প্রতি আহ্বান জানিয়ে ১৪ দলের অন্যতম এই শরিক নেতা বলেন, মুক্তিযুদ্ধবিরোধী রাজনৈতিক শক্তিকে রাজনীতি ও রাষ্ট্রীয় অঙ্গন থেকে বিতাড়িত করতে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির রাজনৈতিক ঐক্যকে আরও সুদৃঢ় করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন- জাসদের সহসভাপতি নুরুল আখতার, বীর মুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, ফজলুর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহিল কাইয়ূম, শওকত রায়হান, দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন, কোষাধ্যক্ষ মো. মনির হোসেন, ছাত্রলীগ (ন-মা) সভাপতি রাশিদুল হক ননীসহ জাসদ ও সহযোগী সংগঠনের নেতারা।

শেয়ার করুন