ডেস্ক রিপোর্ট

৩ মার্চ ২০২৪, ১০:৫৭ অপরাহ্ণ

মানিকগঞ্জে বিয়ের অনুষ্ঠানে অতিরিক্ত মদ পান, মামা-ভাগনের মৃত্যু

আপডেট টাইম : মার্চ ৩, ২০২৪ ১০:৫৭ অপরাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক: মানিকগঞ্জে একটি বিয়ের অনুষ্ঠানে দেশীয় মদ পানে অসুস্থ হয়ে দীপু সরকার (২৯) ও প্রসেনজিৎ সরকার (২১) নামে দুই যুবকের মৃত্যু হয়েছে। শনিবার (২ মার্চ) রাতে সদর উপজেলার হাটিপাড়া ইউনিয়নের জগন্নাথপুর গ্রামে এ ঘটনা ঘটে।

শনিবার রাতে মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে দীপু সরকার (২৯) ও মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে প্রসেনজিৎ সরকার (২১) মারা যান।

রোববার (৩ মার্চ) রাতে স্থানীয়দের বরাত দিয়ে হরিরামপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি (তদন্ত) মজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

দীপু সরকার গাজীপুরের ভাওয়াল কলেজ এলাকার সতীশ সরকারের ছেলে এবং প্রসেনজিৎ সরকার হরিরামপুর উপজেলার বয়ড়া ইউনিয়নের দাসকান্দি বয়ড়া গ্রামের মৃত প্রকাশ সরকারের ছেলে। তারা সম্পর্কে মামা-ভাগনে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সদর উপজেলার হাটিপাড়া ইউনিয়নের জগন্নাথপুর গ্রামে মামাতো বোনের বিয়েতে আসেন দীপু সরকার। শুক্রবার মধ্যরাতে সেখানে গায়ে হলুদের অনুষ্ঠানে দেশীয় মদ পান করেন কয়েকজন যুবক। পর দিন শনিবার সকালের দিকে দীপু ও প্রসেনজিৎসহ কয়েকজন অসুস্থ হয়ে পড়েন। পরে ওই দিন সন্ধ্যায় প্রসেনজিৎকে হরিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য জেলা সদর হাসপাতালে রেফার্ড করেন। এরপর মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে প্রসেনজিৎ মারা যান। অন্যদিকে দীপু সরকারকে মানিকগঞ্জ মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক দীপুকে মৃত ঘোষণা করেন। নিহত দীপুকে গতকাল রাতেই উপজেলার বলড়া শ্মশানে দাহ করা হয়েছে।

দীপুর মামাতো ভাই সঞ্জয় বৈরাগী জানান, গত শুক্রবার মধ্যরাতে তার বোনের বিয়ে উপলক্ষ্যে তাদের বাড়িতে গায়ে হলুদে কয়েকজন দেশীয় মদ খেয়ে অসুস্থ হয়ে যান। দীপু ও তার ভাগনে প্রসেনজিৎ গতকাল শনিবার সকালে অসুস্থ হয়ে পড়লে তাদের হাসপাতালে নেওয়া হলে চিকিৎসা তাদের মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে মানিকগঞ্জ সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিল হোসেন বলেন, নিহত প্রসেনজিৎ এর মরদেহ ময়নাতদন্ত করে স্বজনদের কাছে দিয়ে দেওয়া হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

হরিরামপুর থানার পরিদর্শক (তদন্ত) মুজিবুর রহমান স্থানীয়দের বরাত দিয়ে বলেন, গতকাল শনিবার মদ্যপান করে দুজন মারা গেছেন। এই বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

শেয়ার করুন