ডেস্ক রিপোর্ট

৯ জানুয়ারি ২০২৪, ১১:২৯ অপরাহ্ণ

ভোট জালিয়াতি ও একতরফা নির্বাচন জনগণ প্রত্যাখান করেছে : বাম জোট

আপডেট টাইম : জানুয়ারি ৯, ২০২৪ ১১:২৯ অপরাহ্ণ

শেয়ার করুন

চট্টগ্রাম প্রতিনিধি: একতরফা ও লোক দেখানো দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে জনগণ বর্জন করেছে বলে জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট চট্টগ্রাম জেলা শাখার নেতৃবৃন্দ।

আজ নগরীর পুরাতন রেলওয়ে স্টেশন চত্বরে বিকাল ৪ টায় কেন্দ্রঘোষিত বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাম গণতান্ত্রিক জোটের চট্টগ্রাম জেলা সমন্বয়ক ও বাসদ ইনচার্জ আল কাদেরী জয়ের সভাপতিত্বে এই সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য মৃণাল চৌধুরী, চট্টগ্রাম জেলার যুগ্ম সম্পাদক নুরুচ্ছাফা ভূঁইয়া, বাসদ ( মার্ক্সবাদী) চট্টগ্রাম জেলা সদস্য সচিব শফিউদ্দিন কবির আবিদ। সমাবেশ পরিচালনা করেন বাসদ নেতা আহমদ জসিম।

সমাবেশে বক্তারা বলেন,” সরকার জনমত উপেক্ষা করে যে সাজানো ও ডামি নির্বাচন করেছে জনগণ ভোট না দিয়ে তা প্রত্যাখান করেছে । অবৈধভাবে ও গায়ের জোরে এবং প্রশাসনকে কাজে লাগিয়ে এভাবে তারা ক্ষমতা কুক্ষিগত করেছে । বিরোধী দল, মত ও নেতৃবৃন্দকে গ্রেপ্তার এবং মিথ্যা মামলা দিয়ে একতরফা নির্বাচন করেছে । বিধবা ভাতা, বয়স্ক ভাতার মতন সামাজিক সুরক্ষা কার্ড জিম্মি রেখে নিরীহ জনগণের ভোট পকেটস্থ করতে চেয়েছে । গত ১৫ বছর ধরে আওয়ামী লীগ একদলীয় ও ফ্যাসিবাদী কায়দায় দেশ পরিচালনা করেছে । এভাবে তারা সংসদ, নির্বাচন, বিচারব্যবস্থা, প্রশাসন সবকিছুই দলীয়করণ ও অকার্যকর ও অচল করে দিয়েছে । নিরপেক্ষ ও তদারকি সরকারের অধীনে নির্বাচন হলে তারা জয়ী হতে পারবে না বুঝতে পেরে জনগণকে ধোঁকা দিয়ে দিয়ে এই সাজানো নির্বাচন করেছে । স্বতন্ত্র ও ডামি প্রার্থী এবং তোষামোদকারি কিছু দলকে দিয়ে লোক হাসানোর চেষ্টা করেছে মাত্র । জনগণ তা বুঝতে পেরে ভোটকেন্দ্রে না গিয়ে সরকারের এই পাতানো খেলায় পা দেয় নি । তাই প্রহসনের এই নির্বাচনের কোনো রাজনৈতিক ও নৈতিক বৈধতা নেই । গনবিরোধী এই সরকারের অধীনে জনগণ অতিষ্ঠ । দ্রব্যমূল্যের উর্ধগতি, সিন্ডিকেট কারসাজি, অর্থপাচার,দূর্নীতি ও দলীয় নেতাকর্মীর লুটপাটের স্বর্গরাজ্য বানানো হয়েছে । এর থেকে মুক্তি পেতে এই স্বৈরাচারি ও ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে জনগণের ঐক্যবদ্ধ লড়াইয়ের কোনো বিকল্প নেই । ”

সমাবেশে বক্তারা অবিলম্বে এই নির্বাচনের ফল বাতিল করে ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান। একইসাথে নির্বাচন বর্জন করায় জনগণকে অভিনন্দন জানানো হয়।

শেয়ার করুন