ডেস্ক রিপোর্ট

২৯ এপ্রিল ২০২৪, ১২:২০ পূর্বাহ্ণ

ভারতের কাছে হেরে সিরিজ শুরু বাংলাদেশের নারী ক্রিকেটারদের

আপডেট টাইম : এপ্রিল ২৯, ২০২৪ ১২:২০ পূর্বাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক: ১৪৫ রানের স্কোর খুব কঠিন ছিল না। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এই রানটাই তাড়া করতে পারলো না বাংলাদেশের নারী ক্রিকেটাররা। ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ থেমে গেলো ১০১ রানে। ফলে ৪৪ রানের জয় দিয়ে শুরু করলো ভারতীয় নারী ক্রিকেট দল।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশ নারী ক্রিকেট দলের শক্তি পরীক্ষার এই সিরিজ ভারতের বিপক্ষে। মাত্রই কিছুদিন আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ খেলেছিলো নিগার সুলতানা জ্যোতিরা। যদিও সবগুলো ম্যাচে বড় ব্যবধানেই হেরেছিলো। তবুও, বাংলাদেশ নারী ক্রিকেট দলের সদস্যরা বলেছিলেন, তারা অনেক কিছু শিখতে পেরেছেন।

কিন্তু যা শিখেছেন, তা ভারতের বিপক্ষে মোটেও কাজে লাগাতে পারলেন না। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রান করে ভারতীয় মেয়েরা। জবাব দিতে নেমে ৮ উইকেটে ১০১ রান করতে সক্ষম হয় বাংলাদেশ।

১৪৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নামার পর অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ছাড়া আর কোনো ব্যাটারই ভারতীয় বোলারদের সামনে দাঁড়াতে পারেনি। ৪৮ বলে ৫ বাউন্ডারি এবং ১ ছক্কায় ৫১ রান করেন তিনি। এছাড়া দ্বিতীয়

সর্বোচ্চ ছিল ১৩, মুর্শিদা খাতুনের। ১১ রান করেন স্বর্ণা আক্তার। বাকিরা দুই অংকের ঘরও স্পর্শ করতে পারেননি।
এর আগে টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের নিয়ন্ত্রিত বোলিং সত্ত্বেও ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে তোলে সফরকারীরা।

ব্যাট করতে নামার পর ওপেনার স্মৃতি মন্দানাকে মাত্র ৯ রানে বোল্ড করেন ফারিহা তৃষা। এরপরই শেফালি ভার্মা এবং যস্তিকা ভাটিয়া দারুণ এক জুটি গড়ে দলকে নিয়ে যান ৬১ রান পর্যন্ত। ২২ বলে ৩১ রান করে আউট হন শেফালি বার্মা।

২৯ বলে সর্বোচ্চ ৩৬ রান করেন যস্তিকা ভাটিয়া। ২২ বলে ৩০ রান করে অধিনায়ক হারমানপ্রিত কউর। ১৭ বলে ২৩ রান করেন চিরা ঘোষ।

বাংলাদেশের বোলারদের মধ্যে রাবেয়া খান ২৩ রানে নেন ৩ উইকেট। ২টি উইকেট নেন মারুফা আক্তার এবং ১টি করে উইকেট নেন ফারিহা তৃষা ও ফাহিমা খাতুন।

তবে ১৪৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়েছে বাংলাদেশের নারীরা। এ রিপোর্ট লেখার নময় ৩০ রানে হারিয়েছে ৪ উইকেট। ৭.১ ওভারে বাংলাদেশ ব্যাট করছে ৩৮ রান নিয়ে। ১১ রানে নিগার সুলতানা এবং ২ রানে ব্যাট করছেন স্বর্ণা আক্তার।

শেয়ার করুন