ডেস্ক রিপোর্ট

১১ জুলাই ২০২৪, ৫:২১ অপরাহ্ণ

পুলিশের বাধা পেরিয়ে ঢাকা-আরিচা মহাসড়কে জাবি শিক্ষার্থীরা

আপডেট টাইম : জুলাই ১১, ২০২৪ ৫:২১ অপরাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক: কোটা সংস্কারের দাবিতে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির অংশ হিসেবে ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান নিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেল ৪টার দিকে মহাসড়কে অবস্থান নেন তারা। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে পুলিশ বাধা দেওয়ার চেষ্টা করলে তা উপেক্ষা করে আন্দোলনকারীরা মহাসড়কে অবস্থান নেন। বিকেল সাড়ে ৪টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থীরা সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন।

এদিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকসহ বিভিন্ন গেটে দুপুর থেকে অবস্থান নিতে দেখা গেছে পুলিশ সদস্যদের। সাভার ও আশুলিয়া থানা পুলিশ একযোগে আজকের এ কর্মসূচিতে দায়িত্ব পালন করছে। মহাসড়কে পুলিশের অন্তত ১০টি গাড়িকে টহলরত অবস্থায় দেখা গেছে। জলকামান ও লাঠিসোঁটা হাতে পুলিশ প্রস্তুত রয়েছে।

তবে আন্দোলন ও অবরোধ কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক আরিফ সোহেল বলেন, পূর্ব ঘোষণা অনুযায়ী আমাদের অবরোধ কর্মসূচি চলবে। পুলিশের বাধা উপেক্ষা করে আমরা আমাদের কর্মসূচি চলমান রাখব। আশা করি আইনশৃঙ্খলা বাহিনী আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে সহযোগিতা করবে।

পুলিশের ক্রাইম অ্যান্ড অপস্ ও ট্রাফিক উত্তর বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল্লাহিল কাফী বলেন, গত কয়েক দিনের টানা অবরোধে সবাইকে ভোগান্তিতে পড়তে হয়েছে। আদালতের রায় শিক্ষার্থীদের পক্ষে এসেছে। আদালতের পক্ষ থেকে তাদের কাছে এক মাসের সময় চাওয়া হয়েছে। আমরা আশা করি আদালতের প্রতি সম্মান রেখে তারা জনদুর্ভোগ সৃষ্টি করা থেকে বিরত থাকবেন। তা না হলে পুলিশ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

শেয়ার করুন