ডেস্ক রিপোর্ট

৭ জানুয়ারি ২০২৪, ৭:১৪ অপরাহ্ণ

নির্বাচন প্রত্যাখ্যান করে বাম জোটের দুই দিনের বিক্ষোভ ঘোষণা

আপডেট টাইম : জানুয়ারি ৭, ২০২৪ ৭:১৪ অপরাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক: ‘প্রহসনের’ নির্বাচন বাতিল করে নির্দলীয় সরকারের অধীনে ভোটের দাবিতে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বাম গণতান্ত্রিক জোট। এর মধ্যে আগামীকাল সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে এবং পরদিন মঙ্গলবার দেশব্যাপী বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

আজ রোববার বিকেলে রাজধানীতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কার্যালয়ে বাম গণতান্ত্রিক জোটের সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে এক সংবাদ বিজ্ঞপ্তিতে তারা এসব তথ্য জানিয়েছে। সভায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রত্যাখ্যান করে বাম জোট।

বিজ্ঞপ্তিতে সরকারের ভয়ভীতি, প্রলোভন উপেক্ষা করে আজকের ‘একতরফা প্রহসনের’ নির্বাচন বর্জন করায় দেশবাসীকে বাম গণতান্ত্রিক জোট পরিচালনা পরিষদের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছে।

সভায় বলা হয়, গণদাবি ও জনমত উপেক্ষা করে সরকার ‘একতরফা প্রহসনের’ নির্বাচন করে যে তামাশার জন্ম দিল, তা দেশের ইতিহাসে ন্যক্কারজনক ঘটনা হিসেবে লিপিবদ্ধ হয়ে থাকবে। সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে সংগ্রাম চালিয়ে যেতে হবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।

বাম জোটের সমন্বয়ক ও বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক ইকবাল কবিরের সভাপতিত্বে এ সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক বজলুর রশিদ, সহকারী সাধারণ সম্পাদক রাজেকুজ্জামান রতন, সম্পাদকমণ্ডলীর সদস্য নিখিল দাস, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাসদের (মার্ক্সবাদী) কেন্দ্রীয় নির্বাহী ফোরামের সদস্য জয়দ্বীপ ভট্টাচার্য, কমিউনিস্ট লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য অধ্যাপক আব্দুস সাত্তার, বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির নির্বাহী সভাপতি আব্দুল আলী প্রমুখ।

শেয়ার করুন