ডেস্ক রিপোর্ট

১৬ জানুয়ারি ২০২৪, ১১:০৪ অপরাহ্ণ

নওগাঁয় ছাত্র ফ্রন্টের গ্রাফিতিতে ছাত্রলীগ ও কলেজ প্রশাসনের বাধা

আপডেট টাইম : জানুয়ারি ১৬, ২০২৪ ১১:০৪ অপরাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক: নওগাঁ সরকারি কলেজ সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নেতাকর্মীদের ছাত্রলীগ ও কলেজ প্রশাসন কতৃক হেনস্তা ও ছাত্র ফ্রন্টের গ্রাফিতিতে বাঁধা প্রদানের নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটি।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি মুক্তা বাড়ৈ ও সাধারণ সম্পাদক রায়হান উদ্দিন আজ ১৬ জানুয়ারি ২০২৪ সংবাদপত্রে দেওয়া যৌথ বিবৃতিতে বলেন, নওগাঁ সরকারি কলেজে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট চার দশক উপলক্ষ্যে ঊনসত্তরের গণঅভ্যুত্থানে শহীদ স্কুলছাত্র মতিউরের গ্রাফিতি আঁকতে গেলে বাঁধা প্রদান করে সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগ। ভয়ভীতি প্রদর্শন ও হুমকি-ধামকি দিয়ে অধ্যক্ষের কার্যালয়ে নিয়ে যায় এবং শহীদ মতিউরের গ্রাফিতি করতে গেলে বাঁধা প্রদান করেন মুছে ফেলার হুমকী দেয়।

নওগাঁ সরকারি কলেজে ছাত্রলীগ ও কলেজ প্রশাসনের যোগসাজশে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর গ্রাফিতি মুছে ফেলতে হুমকী দেয়া ক্ষমতাসীন ছাত্র সংগঠন ও প্রশাসনের স্বৈরাচারী মনোভাবের বহিঃপ্রকাশ। সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট শিক্ষার্থীদের অধিকার, বেতন-ফি ও শিক্ষা উপকরণের দাম বৃদ্ধি, শিক্ষার বাণিজ্যিকীকরণের বিরুদ্ধে আন্দোলন করছে। তার ধারাবাহিকতায় সংগঠন আগামী ২১ জানুয়ারি ২০২৪ লড়াই সংগ্রামের ৪ দশক উপলক্ষে বিভিন্ন ইউনিটগুলোতে যখন নানা আয়োজনের প্রস্তুতি নিচ্ছে তখন সরকারের আজ্ঞাবাহী সংগঠন ছাত্রলীগ সেখানে বাঁধা প্রদান করছে।”

নেতৃবৃন্দ আরও বলেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট প্রশাসন ও ছাত্রলীগের এমন আচরণের তীব্র নিন্দা জানান এবং সারা দেশের ছাত্র সমাজসহ শিক্ষার্থীদের অধিকার আদায়ে শিক্ষাঙ্গন দখলদারিত্ব মুক্ত গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করার লড়াইয়ে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

শেয়ার করুন