ডেস্ক রিপোর্ট

৫ এপ্রিল ২০২৪, ৮:০৯ অপরাহ্ণ

দেশে ১৯৭২-৭৩ সালের পুনরাবৃত্তি হচ্ছে, দাবি অলি আহমদের

আপডেট টাইম : এপ্রিল ৫, ২০২৪ ৮:০৯ অপরাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক: দেশ কোন দিকে যাচ্ছে,—এমন প্রশ্ন তুলেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট অলি আহমদ। তিনি দাবি করেছেন, দেশের সামগ্রিক প্রেক্ষাপটে তাঁর মনে হচ্ছে, দেশে ১৯৭২-৭৩ সালের পুনরাবৃত্তি হচ্ছে। সবকিছু মিলে দেশের সর্বক্ষেত্রে একটা হযবরল অবস্থা বিরাজ করছে। এর কারণ জালভোটে নির্বাচিত সরকারের জবাবদিহিতার অভাব।

আজ শুক্রবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে কর্নেল অব. অলি আহমদ বীর বিক্রম দেশের সার্বিক পরিস্থিতিতে উদ্বেগ জানিয়ে এসব কথা বলেন।

বিবৃতিতে অলি আহমদ বলেন, পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন জায়গায় ঘোষণা দিয়ে ব্যাংক ডাকাতি সংঘটিত হয়েছে। কু-কি চিনের সদস্যরা ব্যাংকে হামলা চালিয়ে নিরাপত্তারক্ষীদের থেকে অস্ত্র ছিনিয়ে নিয়েছে এবং অস্ত্র প্রদর্শনের মাধ্যমে ব্যাংক থেকে টাকাপয়সা লুট করেছে। অনেককে অপহরণও করা হয়েছে। তিনি প্রশ্ন তোলেন, দেশ কোন দিকে যাচ্ছে, দেশের অবস্থা কি?

অলি আহমদ বলেন, ‘আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে লক্ষ্য করছি, দেশের বিভিন্ন জায়গায় গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোয় আগুন লেগে মানুষ সর্বস্বান্ত হচ্ছে, হতাহত মানুষের সংখ্যা বেড়েছে। কয়েকটি শপিং মলেও আগুন লেগেছে। প্রায় ৪৬ বছর পর নতুনভাবে পাটের গুদামে আগুন লাগছে। তিনি আরও বলেন, দেশে পেঁয়াজ এবং আলুর রেকর্ড পরিমাণ উৎপাদন হওয়া সত্ত্বেও কেন বিদেশ থেকে আমদানি করা হচ্ছে? রিজার্ভ হ্রাস পাওয়ার কারণে আইএমএফের দ্বিতীয় কিস্তি ঋণ পাওয়া যাবে কি না, এখনো পরিষ্কার নয়। অন্যদিকে জ্বালানি ও বিদ্যুৎ মন্ত্রণালয়ের দেনা ১ দশমিক ২ বিলিয়ন ডলারে পৌঁছেছে। তৈরি পোশাকের অনেক কারখানা বন্ধ হয়ে গেছে। ডলারের অভাবে বাজারে নিত্যপ্রয়োজনীয় ওষুধ সময় মতো পাওয়া যাচ্ছে না। সবকিছু মিলে দেশে হযবরল অবস্থা বিরাজ করছে।

‘মনে হয় ১৯৭২-’৭৩ সালের পুনরাবৃত্তি হচ্ছে’ বলে আশঙ্কা প্রকাশ করেন অলি আহমদ। তিনি মনে করেন, এ সবের মূল কারণ হচ্ছে, ক্ষমতাসীন বর্তমান আওয়ামী লীগ সরকার গোপন কক্ষের জাল ভোটের মাধ্যমে নির্বাচিত হয়েছে। জনগণের কাছে তাদের কোনো জবাবদিহি নেই।

অলি আহমদ ক্ষমতাসীনদের ‘সৎ, দক্ষ, পরীক্ষিত ও দেশপ্রেমিক নেতাদের কাছে ক্ষমতা হস্তান্তর’ করার আহ্বান জানিয়ে বলেন, এখনো সময় আছে, দয়া করে করে প্রস্থান করুন, তাহলেই দেশের মঙ্গল।

শেয়ার করুন