ডেস্ক রিপোর্ট

৩ আগস্ট ২০২৩, ২:২৪ অপরাহ্ণ

তারেক-জোবায়দার দণ্ডাদেশের বিরুদ্ধে বিএনপিপন্থি আইনজীবীদের বিক্ষোভ

আপডেট টাইম : আগস্ট ৩, ২০২৩ ২:২৪ অপরাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক: জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানকে দেওয়া দণ্ডাদেশের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছেন বিএনপিপন্থি আইনজীবীরা।

আজ (বৃহস্পতিবার) দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা আইনজীবী সমিতি ভবনের সামনে সংক্ষিপ্ত সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল নিয়ে আদালত প্রাঙ্গণ প্রদক্ষিণ করেন তারা। এ সময় তাদের বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

এ রায়কে ফরমায়েশি রায় উল্লেখ করে তা বাতিলের দাবিও জানান আইনজীবীরা। এ ছাড়া তারেক-জোবায়দার বিরুদ্ধে চলমান সব মামলা মিথ্যা দাবি করে প্রত্যাহারের দাবি জানান আইনজীবীরা।
আদালতে বিএনপিপন্থি আইনজীবীদের বিক্ষোভ

অধিকার ডেস্ক: উল্লেখ্য, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ৯ বছরের সশ্রম কারাদণ্ড এবং তার স্ত্রী জোবায়দা রহমানকে ৩ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল (২ আগস্ট) বিকেল ৪টা ২ মিনিটে ঢাকা মেট্রোপলিটন সিনিয়র স্পেশাল জজ মো. আসাদুজ্জামানের আদালত এ রায় ঘোষণা করেন।

কারাদণ্ডের পাশাপাশি তারেক রহমানকে ৩ কোটি টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত। অনাদায়ে তাকে আরও ৩ মাস সাজা ভোগ করতে হবে।

অপরদিকে জোবায়দা রহমানকে কারাদণ্ডের পাশাপাশি ৩৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে, অনাদায়ে তাকে আরও ১ মাস সাজা ভোগ করতে হবে। সেই সঙ্গে তারেক-জোবায়দা দম্পতির অপ্রদর্শিত সম্পদ হিসেবে ২ কোটি ৭৪ লাখ ৯৩ হাজার ৮৭ টাকা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করার নির্দেশও দিয়েছেন আদালত।

শেয়ার করুন