ডেস্ক রিপোর্ট

৫ জানুয়ারি ২০২৪, ১০:৫৭ অপরাহ্ণ

ঢাকায় ট্রেনে আগুনে নিহতের সংখ্যা বেড়ে ৪

আপডেট টাইম : জানুয়ারি ৫, ২০২৪ ১০:৫৭ অপরাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক: ঢাকার গোপীবাগে ট্রেনে আগুনে অন্তত চারজনের মৃত্যু হয়েছে। বেনাপোল এক্সপ্রেস ট্রেনটিতে আগুন লাগার ঘণ্টাখানেক পর আজ শুক্রবার রাত ১০টার পর ফায়ার সার্ভিস জানায়, আগুনে দগ্ধ হয়ে মারা যাওয়া একজনের লাশ উদ্ধার করেছে তারা।

এর কিছুক্ষণ পর এ ঘটনায় আরও তিনজনের মৃত্যুর খবর দেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাঈন উদ্দিন।

বেনাপোল থেকে যাত্রী নিয়ে ট্রেনটি ঢাকায় আসছিল। কমলাপুর রেলস্টেশনে পৌঁছানোর অল্প কিছুক্ষণ আগে রাত ৯টার দিকে ট্রেনটিতে আগুন লাগে।

সৈয়দ ফায়েজ আহমেদ নামে এক প্রত্যক্ষদর্শী জানান, আগুন কয়েকটি বগিতে ছড়িয়ে পড়েছিল। ঘটনার পরপরই এলাকাবাসী যে যার মতো করে পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন।

কিছুক্ষণের মধ্যে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নেভানোর কাজে যোগ দেন। ফায়ার সার্ভিসের এক বার্তায় বলা হয়, দুর্বৃত্তরা বেনাপোল এক্সপ্রেসের চারটি বগিতে আগুন দিয়েছে। ফায়ার সার্ভিসের সাতটি ইউনিটের চেষ্টায় রাত ১০টা ২০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে।

এ নিয়ে দেশে গত ২৮ অক্টোবরের পর ট্রেনে আগুনের ঘটনায় মোট আটজনের মৃত্যু হলো। এর আগে গত ১৯ ডিসেম্বর রাজধানীর তেজগাঁও স্টেশনে মোহনগঞ্জ এক্সপ্রেসে আগুন দেয় দুর্বৃত্তরা। আগুনে ট্রেনটির তিনটি বগি পুরোপুরি পুড়ে যায়। পরে একটি বগি থেকে মা ও শিশুসহ চারজনের লাশ উদ্ধার করা হয়।

রেলপথ মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, আজকের আগুনের বাইরে গত ২৮ অক্টোবরের পর থেকে হরতাল-অবরোধের মধ্যে দেশের বিভিন্ন জায়গায় চারটি ট্রেনে আগুন দেওয়া এবং রেললাইন কেটে ফেলার একটি ঘটনা ঘটিয়েছে দুর্বৃত্তরা। রেললাইনে আরও ১৯টি অগ্নিসংযোগ এবং ৮টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

শেয়ার করুন