ডেস্ক রিপোর্ট

৩ ডিসেম্বর ২০২৩, ৮:১৪ অপরাহ্ণ

ডামি প্রার্থী, ডামি কমিশন, ডামি নির্বাচন প্রত্যাখ্যান করেছে জনগণ: গণতন্ত্র মঞ্চ

আপডেট টাইম : ডিসেম্বর ৩, ২০২৩ ৮:১৪ অপরাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাহারের আহ্বান জানিয়ে গণতন্ত্র মঞ্চের নেতারা বলেছেন, নব্য রাজাকার না হয়ে জনগণের পক্ষে থাকুন। ডামি প্রার্থী, ডামি কমিশন, ডামি নির্বাচন প্রত্যাখ্যান করেছে জনগণ।

আজ রোববার সরকার পতনে নবম দফার অবরোধ কর্মসূচি সফল করতে গণতন্ত্র মঞ্চের মিছিল ও সমাবেশ থেকে নেতারা এ আহ্বান জানান। মিছিলটি পুরানা পল্টন রাষ্ট্র সংস্কার আন্দোলন কার্যালয়ের সামনে থেকে শুরু করে দৈনিক বাংলা মোড় ঘুরে বিজয়নগর পুরানা পল্টন হয়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে নেতারা বলেন, সরকার সাজানো নির্বাচন আয়োজনের জন্য বিভিন্ন দলের লোক ভাগিয়ে এনে ডামি নির্বাচন আয়োজন করছে। যে ব্যক্তিকে সহিংসতার মামলার আসামি করা হয়েছে তাকে জামিন দিয়ে আওয়ামী লীগের প্রার্থী করার মধ্যে দিয়ে সরকার প্রমাণ করছে ভুয়া মামলায় বিরোধী দলের প্রায় ২০ হাজার মানুষকে জেলে রেখেছে। সরকারের দালালি করলে জামিন আর বিরোধিতা করলে জেলে রাখার মধ্যে দিয়ে বিচার বিভাগকে দলীয় প্রতিষ্ঠানের মতো ব্যবহারের নির্লজ্জতা দেখাচ্ছে আওয়ামী লীগ সরকার।

তারা আরও বলেন, নির্বাচন কমিশন স্বাধীনভাবে কাজ করতে পারে এমন লক্ষণ দেখা যাচ্ছে না। নির্বাচন কমিশনের পরামর্শে ইউএনও এবং পুলিশের ওসিদের বদলির প্রস্তাব সরকার রক্ষা করছে না। নির্বাচন কমিশন এই ফ্যাসিবাদী সরকারের তল্পিবাহক হয়ে জনগণের সাথে বেইমানি করছে। এই পথ ছেড়ে তপশিল প্রত্যাহার করুন অথবা পদত্যাগ করে জনগণের পক্ষে থাকুন। এছাড়া নির্বাচন কমিশন, আওয়ামী লীগ সরকার ও তাদের দোসরদের জনগণের কাঠগড়ায় বিচারের মুখোমুখি হতে হবে।

রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুমের সভাপতিত্বে এবং সাংগঠনিক সমন্বয়ক ইমরান ইমনের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ।

শেয়ার করুন