ডেস্ক রিপোর্ট

১০ জুন ২০২৪, ১২:৪২ পূর্বাহ্ণ

ট্রাফিক সার্জেন্ট কর্তৃক ব্যাটারি চালিত যানবাহন শ্রমিক আহত করায় বিক্ষোভ

আপডেট টাইম : জুন ১০, ২০২৪ ১২:৪২ পূর্বাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক: রিকশা -ব্যাটারি রিকশা -ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ সিলেট মহানগর শাখার উদ্যোগে ট্রাফিক সার্জেন্ট তানভীর কর্তৃক ব্যাটারি চালিত যানবাহন শ্রমিক মকু মিয়া ও বশির মিয়া কে হামলা করে আহত করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

৯ জুন রবিবার দুপুর ১২টায় আম্বরখানাস্থ সংগঠনের কার্যালয়ের সামনে জমায়েত শেষে মিছিল বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে সামনে সমাবেশে মিলিত হয়।

রিকশা -ব্যাটারি রিকশা -ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ সিলেট মহানগর শাখার সহ-সভাপতি শহীদ মিয়ার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সংগ্রাম পরিষদের মহানগর শাখার উপদেষ্টা, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা শাখার আহ্বায়ক আবু জাফর, মহানগর শাখার সহ-সভাপতি ইয়াছিন আহমদ, মনজুর আহমদ, ইউসুফ আলী, আকবর হোসেন, মিজান উদ্দিন, বাচ্চু মিয়া, এরশাদ আহমদ।

ওয়ার্ড নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন অভি ইসলাম, কপিল আহমদ, রমজান আলী, সামছুল আলম, মুন্না আহমদ, আলিমুদ্দিন, সাওন ইসলাম, মানিক আহমদ, প্রমূখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনার পর ব্যাটারি চালিত যানবাহন আটক-শ্রমিক হয়রানি-হামলা কোনভাবেই গ্রহণযোগ্য নয়।

বক্তারা বলেন, গত ৭জুন ট্রাফিক সার্জেন্ট তানভীর কর্তৃক ব্যাটারি চালিত যানবাহন শ্রমিক মকু মিয়া কে হামলা করে দাঁত ফেলে দেয়া এবং বশির মিয়া কে ধাওয়া করে ফেলে আহত করা চরম মানবাধিকার লঙ্ঘন। বক্তারা মকু মিয়া ও বশির মিয়া কে আহত করায় ট্রাফিক সার্জেন্ট তানভীরের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন এবং আহতদের উপযুক্ত ক্ষতিপূরণ দাবি করেন।

বক্তারা অবিলম্বে বিআরটিএ কর্তৃক ব্যাটারি চালিত যানবাহনের লাইসেন্স প্রদান, ব্যাটারি চালিত যানবাহন আটক-হয়রানি-চাদাবাজি বন্ধের আহ্বান জানান।

শেয়ার করুন