ডেস্ক রিপোর্ট

৮ মে ২০২৪, ৬:০৩ অপরাহ্ণ

জাতীয় দলে ফিরলেন সাকিব-মুস্তাফিজ-সৌম্য

আপডেট টাইম : মে ৮, ২০২৪ ৬:০৩ অপরাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক: চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম তিন ম্যাচ। সবকটিতে জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। এবার সিরিজের শেষ দুই ম্যাচের জন্য স্বাগতিকরা দল ঘোষণা করেছে। ঘোষিত দলে নাম আছে সাকিব আল হাসান, সৌম্য সরকার ও মুস্তাফিজুর রহমানের।

আজ (বুধবার) এক বিবৃতিতে টাইগারদের স্কোয়াডে এই পরিবর্তনের কথা জানিয়েছে বিসিবি। আগামী ১০ ও ১২ মে মিরপুর শের-ই বাংলায় চতুর্থ ও শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ-জিম্বাবুয়ে।

এর মধ্য দিয়ে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব ১০ মাস পর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ফিরছেন। তিন ক্রিকেটার দলে অন্তর্ভুক্ত হওয়ায় চলতি সিরিজ থেকে ছিটকে গেছেন পারভেজ হোসেন ইমন, আফিফ হোসেন ধ্রুব ও শরিফুল ইসলাম। এর মধ্যে শরিফুলকে বিশ্রাম দেওয়ার কথা জানিয়েছে বিসিবি। বাকি দুই ক্রিকেটার স্কোয়াডে থাকলেও সিরিজের কোনো ম্যাচে তাদের খেলা হয়নি।

আইপিএল থেকে ফেরার পর মুস্তাফিজকে বিশ্রাম দেওয়া হয়, ডিপিএল খেলতে সাকিবকে ছুটি দেওয়া হয় এবং চোটের পর পুনর্বাসনের কারণে দলে ছিলেন না সৌম্য। অবশেষে তাদের তিনজনকেই দলে ফেরানো হলো।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ঘরের মাঠে টাইগারদের সবশেষ আন্তর্জাতিক সিরিজ এটি। ইতোমধ্যে স্বাগতিকরা সিরিজ নিশ্চিত করে ফেলায় শেষ দুই ম্যাচ হয়ে গেছে অনেকটা আনুষ্ঠানিকতা রক্ষার লড়াই। মিরপুরে আগামী ১০ মে চতুর্থ টি-টোয়েন্টি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়। ১২ মে সকাল ১০টায় পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি শুরু হবে।

শেষ দুই টি-টোয়েন্টিতে বাংলাদেশের স্কোয়াড
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, সৌম্য সরকার, তানভীর ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন।

শেয়ার করুন