ডেস্ক রিপোর্ট

২৭ ডিসেম্বর ২০২৩, ৯:৫৭ অপরাহ্ণ

চট্টগ্রামে বাসদ নেতা জয়সহ নেতৃবৃন্দকে আটক ও লাঞ্চিত করায় বাসদের নিন্দা

আপডেট টাইম : ডিসেম্বর ২৭, ২০২৩ ৯:৫৭ অপরাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক: বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড বজলুর রশীদ ফিরোজ আজ ২৭ ডিসেম্বর ২০২৩ সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে চট্টগ্রামের দেওয়ান হাট এলাকায় একতরফা নির্বাচন বর্জনের আহ্বান সম্বলিত বাসদের লিফলেট বিতরণকালে বাসদ চট্টগ্রাম জেলা ইনচার্জ আল কাদেরী জয়, জেলা কমিটির সদস্য হেলাল উদ্দিন কীবর, আহম্মেদ জসিম ও মিরাজ উদ্দিনসহ নেতৃবৃন্দকে স্থানীয় ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীরা আটক করে রেখে লাঞ্চিত করা এবং ডবলমুরিং থানায় পুলিশে সোপর্দ করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে কমরেড ফিরোজ বলেন, সভা-সমাবেশ ও মতপ্রকাশের অধিকার জনগণের সাংবিধানিক অধিকার। সরকার দেশে আরও একটি একরফা নির্বাচন আয়োজন করে পুনরায় ক্ষমতা দখলে রাখতে মরিয়া হয়েছে। অধিকাংশ বিরোধী দল এবং দেশবাসী এই একতরফা নির্বাচনের বিরোধীতা করে বর্জন করছে। কেউ যেমন নির্বাচনে অংশগ্রহণ করতে পারে এবং জনগণের কাছে ভোট চাইতে পারে; তেমনি কেউ আবার নির্বাচন বর্জনও করতে পারে এবং জনগণকে ভোট না দেয়ার আহ্বানও জানাতে পারে; ভোট চাওয়া এবং ভোট দিতে নিষেধ করা উভয়ই জনগণের সাংবিধানিক গণতান্ত্রিক অধিকার; এখানে কেউ কাউকে বাধা প্রদান করা স্বৈরতান্ত্রিক ও ফ্যাসিবাদী আচরণ।

বিবৃতিতে তিনি অবিলম্বে প্রহসনের একতরফা নির্বাচন আয়োজন বাতিল করে সরকার পদত্যাগ করে নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচনের আয়োজন করার আহ্বান জানান। একই সাথে আটককৃত বাসদ নেতা আলকাদেরী জয়, হেলাল, জসিম, মিরাজসহ নেতৃবৃন্দের অবিলম্বে মুক্তি এবং আওয়ামী সন্ত্রাসীদের শাস্তি দাবি করেন।

শেয়ার করুন