ডেস্ক রিপোর্ট

১৭ মে ২০২৪, ৯:৪১ অপরাহ্ণ

আবারও শাহরুখের নাইট রাইডার্সে যোগ দিলেন সাকিব

আপডেট টাইম : মে ১৭, ২০২৪ ৯:৪১ অপরাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক: আইপিএলে বলিউড বাদশা শাহরুখ খানের দলকে দুই বার চ্যাম্পিয়ন বানিয়েছিলেন বিশ্বসেরা বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। কয়েক আসর কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা এই অলরাউন্ডার এবার ভিন্ন লিগে ফ্র্যাঞ্চাজিটির সঙ্গে যুক্ত হয়েছেন। আমেরিকার মেজর লিগ ক্রিকেটে (এমএলসি) শাহরুখের দলটি খেলে লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স নামে। তাদের হয়ে ২০২৪ আসরে সাকিবের খেলার কথা রয়েছে।

আজ (শুক্রবার) নিজেদের সামাজিক যোগাযোগামাধ্যমে দেওয়া এক পোস্টে এই তথ্য জানিয়েছে লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স। সেখানে তারা লিখেছে, ‘আন্তর্জাতিক ক্রিকেটার হিসেবে সাকিব আল হাসান এলএ নাইট রাইডার্সের সঙ্গে ২০২৪ মেজর লিগ ক্রিকেটের জন্য যুক্ত হচ্ছেন। শীঘ্রই দেখা হচ্ছে, সাকিব।’

এক বিবৃতিতে নাইট রাইডার্স গ্রুপ জানিয়েছে, ‘নাইট রাইডার্স পরিবারের সঙ্গে সাকিবের সম্পর্ক দীর্ঘদিনের, তিনি কেকেআরকে বিভিন্ন মঞ্চে প্রতিনিধিত্ব করেছেন। এর মধ্যে রয়েছে আমাদের দুটি চ্যাম্পিয়নশিপ, ২০১২ ও ২০১৪ আইপিএল চ্যাম্পিয়ন দলের সদস্য তিনি। জুলাইয়ে এলএ নাইট রাইডার্সের বেগুনি–সোনালী জার্সিতে আবারও তাকে দেখার তর সইছে না।’

নাইট রাইডার্সের অধীনে আইপিএলে কেকেআর, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ত্রিনবাগো নাইট রাইডার্স ও আইএল টি-টোয়েন্টিতে আবুধাবি নাইট রাইডার্স খেলে আসছে। মেজর লিগ ক্রিকেটের ২০২৩ আসরে একেবারের শেষে থেকে টুর্নামেন্ট শেষ করেছিল শাহরুখের দলটি। আসন্ন আসরে সেই বিপর্যয় কাটানোর লক্ষ্যে তারা আটঘাট বেঁধে নামছে। তারই একটি নমুনা পরিবারের পুরোনো সদস্য সাকিবকে নতুন করে দলে ভেড়ানো।

সাকিব ছাড়াও আগে থেকেই লস অ্যাঞ্জেলস স্কোয়াডে আছেন ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার সুনীল নারিন, আন্দ্রে রাসেল, জেসন রয়, স্পেন্সার জনসনের মতো বিদেশি তারকারা। এ ছাড়া ভারতের স্থানীয় ক্রিকেটারদের মধ্যে উন্মুক্ত চাঁদ, আলী খান, সাইফ বদর, নিতীশ কুমার আছেন স্কোয়াডে। গত ২১ মার্চ এমএলসির প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়েছিল, তবে ১৬ জুন পর্যন্ত ক্রিকেটার দলে যুক্ত করার অতিরিক্ত ড্রাফট খোলা রয়েছে।

বিশ্বকাপের পর ৫ জুলাই থেকে শুরু হবে মেজর লিগ ক্রিকেটের দ্বিতীয় মৌসুম। প্রথম মৌসুমে লস অ্যাঞ্জেলস ছিল পয়েন্ট তালিকায় ৬ নম্বরে, সবার নিচে। আসরের উদ্বোধনী ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স ফ্র্যাঞ্চাইজির এমআই নিউইয়র্ক ও সিয়েটল ওরকাস মুখোমুখি হবে। গত আসরে তারা চ্যাম্পিয়ন–রানার্স আপ হয়েছিল। পরবর্তীতে এমএলসি টুর্নামেন্টের ফাইনাল হবে ২৯ জুলাই।

উল্লেখ্য, কলকাতার হয়েই আইপিএলে অভিষেক হয়েছিল সাকিবের। এরপর সাবেক এই টাইগার অধিনায়ক ২০১১ থেকে ২০১৭ পর্যন্ত কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল দাপিয়েছেন। কলকাতার দুই শিরোপাতেই ছিল তার অবদান। ২০১৮ ও ২০১৯ মৌসুমে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেন সাকিব। এরপর ২০২১ সালেও খেলেন কলকাতার হয়ে। সেই মৌসুমের পর আর আইপিএলে দেখা যায়নি সাকিবকে। এমনকি আর ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলবেন না বলে গত বছর কয়েকটি টুর্নামেন্ট থেকেও তিনি নাম প্রত্যাহার করে নেন।

শেয়ার করুন