ডেস্ক রিপোর্ট

১৩ জুন ২০২৪, ৭:২৯ অপরাহ্ণ

অস্ত্রের মুখে জিম্মি করে ১৩টি গরু লুট, দুই ডাকাত গ্রেপ্তার

আপডেট টাইম : জুন ১৩, ২০২৪ ৭:২৯ অপরাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক: ফেনীর দাগনভূঞায় অস্ত্রের মুখে জিম্মি করে খামারির ১৩টি গরু লুটের ঘটনায় মূল হোতাসহ দুইজনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‍্যাব।

এর আগে বুধবার (১২ জুন) রাতে চট্টগ্রামের চান্দগাঁও এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- ফেনীর সোনাগাজী উপজেলার চরচান্দিয়া এলাকার মৃত সেকেন্দারের ছেলে মূল হোতা সোলাইমান (৫২) এবং কুমিল্লার চৌদ্দগ্রামের মৃত আবদুল হালিমের ছেলে জামাল হোসেন প্রকাশ মানিক (৪২)।

র‍্যাব জানায়, গত শনিবার (৮ জুন) দাগনভূঞার রাজাপুর ইউনিয়নের পূর্ব জয়নারায়ণপুর গ্রামের খান অ্যাগ্রো ফার্মের দরজার তালা ভেঙে ভেতরে ঢুকে দুই শ্রমিককে জিম্মি করে ১৩টি গরু লুট করে নিয়ে যায়। এ ঘটনায় খামারি মো. দাউদ খান বাদী হয়ে দাগনভূঞা থানায় একটি মামলা দায়ের করেন। পরবর্তী আসামিদের গ্রেপ্তারে গোয়েন্দা নজরদারি শুরু করে র‍্যাব। তারই ধারাবাহিকতায় গতকাল বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ঘটনার মূল হোতাসহ দুইজনকে চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

ফেনীস্থ র‍্যাব-৭ এর কোম্পানি অধিনায়ক মোহাম্মদ সাদেকুল ইসলাম বলেন, গ্রেপ্তারকৃত আসামি সোলাইমানের বিরুদ্ধে ফেনী ও চট্টগ্রামের বিভিন্ন থানায় ১১টি এবং মানিকের বিরুদ্ধে কুমিল্লার বিভিন্ন থানায় চারটি মামলার তথ্য পাওয়া গেছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

দাগনভূঞা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসিম বলেন, দুপুরে আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

শেয়ার করুন