ডেস্ক রিপোর্ট

২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৪৩ পূর্বাহ্ণ

অর্থ পাচারকারীদের শাস্তি নিশ্চিতসহ ৩ দাবি গণতান্ত্রিক বাম ঐক্যের

আপডেট টাইম : ফেব্রুয়ারি ২৮, ২০২৪ ১২:৪৩ পূর্বাহ্ণ

শেয়ার করুন

অধিকার ডেস্ক: বিদেশে পাচার করা অর্থ ফেরত এনে কলকারখানা গড়ে তোলা, অর্থ পাচারকারীদের শাস্তি নিশ্চিত করা ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবি জানিয়েছে গণতান্ত্রিক বাম ঐক্য।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) প্রেস ক্লাবের সামনে আয়োজিত সমাবেশে এসব দাবি জানান দলটির নেতারা।

সমাবেশে বক্তারা বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের ঊর্ধ্বগতির কারণে কৃষক, শ্রমিক, মেহনতি মানুষের নাভিশ্বাস উঠেছে। এর মধ্যেই সরকার বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানি তেলের দাম বাড়ানোর পাঁয়তারা করছে। ভোটাধিকার হরণকারী এ সরকার ডামি ভোটের মাধ্যমে রাষ্ট্রীয় বাহিনী ও ব্যবসায়ী সিন্ডিকেটের সহযোগিতায় ক্ষমতা ধরে রেখেছে। তাই তারা জনগণ নয়, অসাধু ব্যবসায়ীদের স্বার্থরক্ষা করছে।

তারা আরও বলেন, দেশের অর্থ বিদেশে পাচারের ফলে দেশে শিল্পকারখানা স্থাপন হচ্ছে না। ফলে বেকারত্ব বৃদ্ধি পাচ্ছে। অবিলম্বে পাচারকৃত অর্থ দেশে এনে পাচারকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার দাবি জানাচ্ছি।

গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক ও সোশ্যাল ডেমোক্রেটিক পার্টির (এসডিপি) আহ্বায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন বাংলাদেশের সাম্যবাদী দলের (এম এল) সাধারণ সম্পাদক কমরেড হারুন চৌধুরী, প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) মহাসচিব হারুন আল রশীদ খাঁন, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক কমরেড সামছুল আলম প্রমুখ।

শেয়ার করুন