ডেস্ক রিপোর্ট

২১ মে ২০২৪, ৬:০৬ অপরাহ্ণ

অতি উচ্চহারের হোল্ডিং ট্যাক্স বিষয়ে সিলেটের নাগরিকবৃন্দের মতবিনিময় সভা আগামীকাল

আপডেট টাইম : মে ২১, ২০২৪ ৬:০৬ অপরাহ্ণ

শেয়ার করুন

সিলেট সিটি করপোরেশন কর্তৃক একতরফা ভাবে অতি উচ্চহারে হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির প্রতিবাদে চলমান নাগরিক আন্দোলনের ধারাবাহিক করণীয় নির্ণয়ে সিলেটের নাগরিকবৃন্দ অভিমত ও পরামর্শ গ্রহণের লক্ষ্যে বিশিষ্ট ব্যক্তিবর্গ, পেশাজীবী ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা করবেন আগামীকাল।

সিলেটের নাগরিকবৃন্দ এর সদস্য সচিব প্রণব জ্যোতি পাল জানান, আগামীকাল ২২ মে, বুধবার, বিকেল সাড়ে ০৪টায় সিলেটের ঐতিহাসিক সারদা হলে এই মতবিনিময় সভা অনুষ্টিত হবে। সিলেট সিটি করপোরেশনের ৪২ টি ওয়ার্ডের বিশিষ্ট ব্যক্তিবর্গ, পেশাজীবী ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় সভাপত্বিত করবেন সিলেটের নাগরিকবৃন্দ এর আহবায়ক সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এমাদ উল্লাহ শহিদুল ইসলাম।

প্রণব জ্যোতি পাল জানান, সিটি কর্পোরেশন কর্তৃক সাধারণ মানুষের উপর চাপিয়ে দেওয়া অগ্রহণযোগ্য কর নিরুপনের ব্যাপারে করণীয় নির্ধারণের লক্ষ্যে ০৬ মে সোমবার রাতে জিন্দাবাজার নজরুল একাডেমীতে অনুষ্ঠিত একটি সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী ০৯ মে বৃহষ্পতিবার শহীদ মিনারে সিলেটের নাগরিক বৃন্দের উদ্যোগে প্রতিবাদী সমাবেশ ও মানববন্ধন রচিত হয়। যেখানে সর্বস্তরের মানুষের অভূতপূর্ব অংশগ্রহণের মধ্যে ঘোষিত পরবর্তী কর্মসূচী অনুসারে ১৩ মে সোমবার অপরাহ্ন ০২টায় কোর্ট পয়েন্টে জমায়েত হয়ে মিছিল সহযোগে মেয়র বরাবর স্মারকলিপি হস্তান্তর করা হয়েছে। হযরত শাহজালাল (রহ.) মাজার শরীফের মতওয়াল্লী স্মারকলিপিতে স্বাক্ষরক্রমে জমায়েত, মিছিল ও হস্তান্তর কার্যক্রমে অংশ নেন। সিলেটের প্রতিনিধিত্বশীল প্রতিষ্ঠান সিলেট জেলা আইনজীবী সমিতি, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, কর আইনজীবী সমিতি, বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন বিএমএ, সিলেট প্রেসক্লাব, সম্মিলিত নাট্য পরিষদ, জাতীয় মহিলা আইনজীবী সমিতি ও গণজাগরণ মঞ্চ প্রভৃতির বর্তমান ও সাবেক নেতৃবৃন্দের অনেকে সহ বীর মুক্তিযোদ্ধা, পরিবেশ সংগঠক, রাজনীতিবিদ ও বিশিষ্ট ব্যক্তিবর্গ স্মারকলিপিটি স্বাক্ষরিত করেন।

নগরবাসীর সংগঠিত প্রতিবাদ-প্রত্যাখ্যানের পরও সিটি কর্পোরেশন তাদের চাপিয়ে দেওয়া অতি উচ্চহারের হোল্ডিং ট্যাক্সের সিদ্ধান্ত রহিত করা থেকে বিরত রয়েছেন। সিটি কর্পোরেশন কর্তৃক জনমতকে চরমভাবে উপেক্ষা করায় করদাতা ও ভোটার সমাজ উদ্বিগ্ন, উৎকণ্ঠিত এবং চরম অনিশ্চয়তার মুখোমুখি হয়েছেন। তাই নাগরিক আন্দোলনের ধারাবাহিক করণীয় নির্ণয়ে সিলেটের নাগরিকবৃন্দ আগামীকাল মতবিনিময় সভা করবেন।

মতবিনিময় সভায় অংশগ্রহণের জন্যে সিলেট সিটি করপোরেশনের ৪২ টি ওয়ার্ডের বিশিষ্ট ব্যক্তিবর্গ, পেশাজীবী ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দের প্রতি আহবান জানিয়েছেন সিলেটের নাগরিকবৃন্দ এর আহবায়ক সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এমাদ উল্লাহ শহিদুল ইসলাম।

শেয়ার করুন